জানেন কী পর্ন দেখার সময়ে কী কী অদ্ভুত জিনিস ঘটে আপনার শরীরে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১। পর্ন-দর্শন সর্বাগ্রে প্রভাব ফেলে মস্তিস্কের উপরে। কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের নিউরোসাইকাট্রিস্ট ডাক্তার ভ্যালেরি ভুন জানাচ্ছেন, অতিরিক্ত পর্ন মস্তিস্কের উপরে এমন প্রভাব ফেলে, যা ড্রাগ অ্যাডিকশনের থেকে কোনও অংশেই কম নয়।

২।ধীরে ধীরে আপনার একাধিক অভ্যেস বদলে দিতে পারে পর্ন। নিয়মিত এবং অতিরিক্তমাত্রায় পর্ন দেখলে আপনার একটা হ্যালুসিনেশন কাজ করতে পারে। যার ফলে যে কোনও বস্তু, বিষয় বা নাম আপনার মস্তিস্কে রেজিস্টার করতে সময় লাগবে।

আরও পড়ুন: গরমকালেও মিলনের আনন্দ যেন না কমে! মেনে চলুন এই সব টিপস…

৩। পর্ন-দর্শন খুব স্বাভাবিকভাবেই আপনাকে উত্তেজিত করবে। সেক্ষেত্রে আপনি আপনার পার্টনারকে অন্যভাবে কল্পনা করে থাকবেন। এমন অবস্থায় পৌঁছলে খুব স্বাভাবিকভাবেই সঙ্গীর সঙ্গে আপনার দূরত্ব তৈরি হবে।

৪। গবেষণা বলছে, এই প্রবণতা ভয়ঙ্করভাবে আপনার স্মৃতিশক্তির উপরে প্রভাব ফেলে। অনেক সামান্য বিষয়ই আপনার মাথা থেকে বেরিয়ে যেতে পারে। কারণ পর্ন যে পরিমাণে আপনার স্নায়ুকে নিয়ন্ত্রণ করে এবং তার উপরে চাপ সৃষ্টি করে চলে, তাতে স্মৃতির ক্ষতি হতে পারে।

৫। নিয়মিত পর্ন দেখতে শুরু করলে একটা নির্ভরশীলতা তৈরি হতে শুরু করে। শারীরিক কোনও চাহিদা তৈরি না-হলেও একটা নির্দিষ্ট সময়ে আপনায় দেহ চাইবে উত্তেজিত হতে। অর্থাৎ, এটা এমন এক অভ্যেসে পরিণত হবে, যার ফলে আপনি আপনার শরীর এবং মনকে কোনওভাবেই নিয়ন্ত্রিত করতে পারবেন না।

ইন্টারকোর্সের সময় বা পরে পর্ণ এর দারস্থ না হয়ে, আপনার সঙ্গী/সঙ্গিনীর দিকে নজর দিন। তার সৌন্দর্য্য গুলো এ্যাপ্রিসিয়েট করুন। তার সাথে খোশগল্প করুন, জোকস বলুন, ফান করুন। এভাবে দুজনের একান্ত মূহুর্ত গুলো আরো আনন্দময়, আরো উপভোগ্য করে তুলুন।

আরও পড়ুন: জানেন কী কোন বয়সের মহিলাদের যৌন চাহিদা কেমন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest