বন্দিদশায় ক্রমশ ঝাঁঝ হারাচ্ছে সেক্স? জেনে নিন হারানো আগুন ফেরানোর ৫ উপায়…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্প্রতি লকডাউন প্রভাব ফেলেছে শারীরিক সম্পর্কে। যৌন উত্তেজনা হারিয়ে ফেলেছে মানুষ। দীর্ঘদিন গৃহবন্দি, একটানা বসে কাজ, কর্মক্ষেত্রের নানা চাপ প্রভাব ফেলছে মনে। যেখান থেকে হরমোনের সাধারণ ক্রিয়া নষ্ট হয়ে যাচ্ছে। এছাড়াও লকডাউনে কিছু মানুষ আছেন যাঁরা পরিবারের সঙ্গেই রয়েছেন, আবার এমন কিছু মানুষ আছেন যাঁরা পরিবার পরিজন থেকে অনেকটা দূরে রয়েছেন। এই সবই প্রভাব ফেলছে তাঁদের মনে। যে সময়ে তাঁদের সঙ্গীকে প্রয়োজন, তখন তাঁরা পাচ্ছেন না। অতিরিক্ত ক্লান্তি শরীর ও মন-মেজাজ বিগড়ে দিচ্ছে। তাই সুস্থ স্বাভাবিক আগের যৌন জীবন এবং সম্পর্কে ফিরে যেতে বেশ কিছু উপদেশ দিচ্ছেন বিশেষজ্ঞরা। নইলে সম্পর্কে ভাঙন ধরতে বাধ্য। দেখে নিন কি কি করবেন…

নিজের শরীর ও মনকে স্ট্রেস ফ্রি রাখুন

চাপ সবার জীবনেই থাকে। থাকবেও। কিন্তু সব সময় সেই চিন্তা না করে নিজের মনকে ভালো রাখুন। পজিটিভ থাকার চেষ্টা করুন। ওয়ার্কআউট কিংবা যোগা করতে পারেন। রাতে ৭ ঘন্টা ঘুম হওয়া খুব জরুরি। প্রয়োজনে অবশ্যই কাউন্সিলিং করান। সমস্যার কথা বিশেষজ্ঞকে খুলে বলুন। মনের চাপ কমাতে পর্নোগ্রাফি না দেখাই ভালো।

আরও পড়ুন: মর্নিং সেক্সের মধ্যেই লুকিয়ে আছে রয়েছে সুস্থ থাকার চাবিকাঠি! জেনে নিন বিষয়টির অসীম উপকারিতা

ফোনো সেক্স চলুক

পার্টনারের সঙ্গে ফোনে কথা হয়। তাই খুব প্রয়োজনে ফনো সেক্স করুন। এতে মন খানিক শান্ত হবে। এছাড়াও ভিডিয়ো কলে কথা বলতে পারেন। ইন্টিমেট কথা বলুন। সব সময় কেজো কথা বলবেন না। নিজের সমস্যার কথা অবশ্যই বলবেন, কিন্তু অতিরিক্ত ঘ্যানঘ্যান করবেন না। বরং খানিক যৌনগন্ধী কথাবার্তা বলুন।

রুটিন মেনে চলুন

ছেলে কিংবা মেয়ে উভয়ের জন্যই একটি নির্দিষ্ট রুটিনের খুব প্রয়োজন। প্রতিদিন সকালে ১১ টায় ঘুম থেকে উঠলে এবং ভোর ৪টেয় শুতে গেলে সেক্সের বারোটা বেজে যাবে। উত্তেজক হরমোন কাজই করবে না। সেখান থেকে সেক্সের প্রতি অনীহা তৈরি হবে। আর অতিরিক্ত রাত করে ঘুমোলে নিকোটিনের নেশা তৈরি হবে। যা শরীরের জন্য খুবই খারাপ। চেষ্টা করুন ওজন যাতে নিয়ন্ত্রণে থাকে। খুন বেশি মদ্যপান করবেন না।

সেক্স থেরাপিস্টের পরামর্শ নিন প্রয়োজনে

যে কোনও সম্পর্কে শরীর খুবই গুরুত্বপূর্ণ। শরীর যেমন কাছে আনে তেমনই দূরে ঠেলে দিতেও বেশি সময় নেয় না। তাই সমস্যা হচ্ছে মনে হলে দুজনে কোনও বিশেষজ্ঞের কাছে যান। পরামর্শ নিন। কোথায় সমস্যা হচ্ছে তা খুলে বলুন। সম্পর্ক নিয়ে দুজনে সম্মত হলে একে অপরের প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। দুজন দুজনের পাশে থাকার চেষ্টা করুন সবসময়।

উইকেন্ড সেক্স

উইকেন্ড সেক্স এখন জেন ওয়াই এর কাছে খুবই জনপ্রিয়। সারা সপ্তাহের কাজের পর সবারই বিশ্রামের প্রয়োজন। তাই দুজনে মিলে পরিকল্পনা করে কোথাও ঘুরে আসুন একসঙ্গে সময় কাটান। ডিনার করুন। দেখবেন অনেক সমস্যা দূর হয়ে যাবে।

আরও পড়ুন: জানেন কি, সহবাসের পর কী কী করা একেবারেই ঠিক নয়?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest