‘রিবাউন্ড সেক্স’ ব্যাপারটা কী? জেনে নিন এর সুবিধে, অসুবিধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একটা সম্পর্ক (relationship) ভেঙে গেলে কারও ভাল লাগে না। তবে প্রাক্তনকে ভুলে যাওয়ার জন্য বা ভুলে থাকার জন্য নিজের জীবনে অশান্তি ডেকে আনার কি কোনও মানে হয়? ভাবছেন তো যে কী বলছি! আসলে আমি রিবাউন্ড ফেজ-এর কথা বলছি। রিবাউন্ড ফেজ হল প্রাক্তন সম্পর্ক থেকে বেরিয়ে এসে নিজেকে গুছিয়ে নেওয়ার সময়টা। এই সময়টা সত্যিই খুব কঠিন। কেউ কেউ এই সময়ে নিজেকে সামলে নিতে কোনও কাজে ব্যস্ত হয়ে পড়েন, আবার কেউ বা স্ট্রেস ইটিং করেন আবার কেউ বা সম্পর্ক ভেঙে যাওয়ার দুঃখ থেকে বেরোতেই পারেন না। তবে অনেকেই একটি অদ্ভুত কাজ করে ফেলেন এই রিবাউন্ড ফেজ-এ এবং পরে নানা মানসিক চাপে ভোগেন। আর এই কাজটি হল রিবাউন্ড সেক্স (rebound sex)!

রিবাউন্ড সেক্স ব্যাপারটা কী

রিবাউন্ড সেক্স (rebound sex) ব্যাপারটা একটু জটিল। সম্পর্ক (relationship) ভেঙে যাওয়ার দুঃখ ভুলতে দিয়ে আরও একজনের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ার ব্যাপারটিই হল রিবাউন্ড সেক্স। অচেনা কারও সঙ্গে শুধুমাত্র শারীরিক মিলনে লিপ্ত হওয়া, যে সম্পর্কে কোনও আবেগ থাকে না তাকেই বলা হয় রিবাউন্ড সেক্স।

আরও পড়ুন: হস্তমৈথুনের সময়ে পাঁচ ভুলেই হতে পারে বিপদ, মেনে চলুন বিশেষজ্ঞের পরামর্শ…

রিবাউন্ড সেক্সের সুবিধে আছে কি কিছু?

১। সম্পর্ক ভেঙে যাওয়ার পর যদি আপনি নিজেকে আবার খুঁজে পেতে চান সেক্ষেত্রে তো আপনি বাইরে বেরোনই এবং নতুন কারও সঙ্গে যদি আপনার দেখা হয় তাতে সমস্যা কোথায়? আপনাদের মধ্যে যদি কখনও রিবাউন্ড সেক্স হয়েও থাকে, তাতে অন্তত আপনি শারীরিকভাবে একটা তৃপ্তি পাবেন।

২। যখন দুজন মানুষ একটা সম্পর্কে থাকেন তখন শুধুমাত্র মানসিকভাবেই না, শারীরিকভাবেও একে অন্যের সঙ্গে মিলিত হন। না, শুধুমাত্র শারীরিক মিলনের কথা বলছি না; হাতে হাত রাখা, একে অন্যকে জড়িয়ে ধরা, চুমু – এগুলোও কিন্তু একটা সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে। কিন্তু সম্পর্ক ভেঙে যাওয়ার পর এই স্পর্শগুলো আর পাওয়া হয় না। সেক্ষেত্রে রিবাউন্ড সেক্সের মাধ্যমে আপনি কিছুটা হলেও নিজেকে অন্যভাবে আবিষ্কার করতে পারেন।

৩। সম্পর্ক ভেঙে যাওয়ার পর মন খারাপ, মুড সুইং – এরকম  অনেক কিছুই হয়। কিন্তু মন খারাপের কালো মেঘ কাটাতে সেক্স কিন্তু বেশ ভাল একটা ওষুধ!

কিছু অসুবিধেও আছে রিবাউন্ড সেক্সের

১। রিবাউন্ড সেক্সের যেমন সুবিধে আছে, সেরকম অসুবিধেও কিন্তু কম নেই। আপনি রিবাউন্ড সেক্সে কার সঙ্গে লিপ্ত হচ্ছেন তা আপনি জানেন না। অচেনা কারও সঙ্গে একবার আবেগের বশে শারীরিক মিলনে লিপ্ত হলে না হয় কিছুক্ষণের জন্য তৃপ্ত হবেন; কিন্তু সেই মানুষটি যদি পরে আপনার জীবনে কোনও সমস্যা ডেকে আনে?

২। আপনি যার সঙ্গে রিবাউন্ড সেক্সে যাচ্ছেন, তিনি যে শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ তা কি আপনি জোর দিয়ে বলতে পারেন?

৩। আপনি হয়তো আবেগের বশে বা আপনার প্রাক্তনকে ভুলতে গিয়ে রিবাউন্ড সেক্সে জড়িয়ে পড়লেন কিন্তু আপনি পরে যে এই দিনটার কথা মনে করে আত্মগ্লানিতে ভুগবেন না, এমন কথা কি আপনি দিতে পারেন?

আরও পড়ুন: OMG! বিছানা নয়, সেক্স চ্যাটেই যৌন চাহিদা মেটান ৬২ শতাংশ ভারতীয় নারী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest