best party wear lipstick shades for Every women

শুরু হয়ে গিয়েছে বিয়েবাড়ির মরশুম, জানুন কোন কোন শেডের লিপস্টিক রাখবেন ঝুলিতে!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বছরের অন্যান্য সময়ের তুলনায় এই সময়টাতেই অনুষ্ঠান-উদযাপন বেশি হয়। বিয়েবাড়ি, পিকনিক, পার্টি থেকে গেটটুগেদার-তালিকায় থাকে সবকিছুই। অনুষ্ঠান মানেই সেখানে আড্ডা, খাওয়া-দাওয়া এসব তো থাকবেই। তার সঙ্গে সাজগোজ কিন্তু মাস্ট। পোশাকের ক্ষেত্রে বিভিন্ন রকম জ্যাকেট, শাল, সোয়েটার যেমন থাকে তেমনই নজরকাড়া মেকআপের জন্য থাকে লিপস্টিক। আর তাই দেখে নিন কী কী শেডের লিপস্টিক অবশ্যই রাখবেন স্টকে।

  • শীতকালে যে কোনও পোশাকের সঙ্গেই গাঢ় রং বেশ মানানসই। ডেনিম জ্যাকেট হোক কিংবা সাদা শার্ট ঠোঁটে লাল লিপস্টিক থাকলেই আপনার ফ্যাশন হিট।
  • কমলা, গোলাপি, ওয়াইন-সহ লালের কিছু শেডস এখন ইন। এমন কিছু লিপস্টিক আগে ভাগেই রাখুন স্টকে।
  • ঠোঁটের রঙে এক্সপেরিমেন্ট করতে ভালবাসেন? হলুদ, গাঢ় নীল, সোনালি এসব রং এখন ফ্যাশন ইন। ম্যানেজ করতে পারলে অবশ্যই রাখুন ব্যাগে।
  • লিক্যুইড ম্যাট লিপস্টিকও দেখতে বেশ লাগে। সেই সঙ্গে এর স্থায়িত্বও বেশি। তবে এই লিপস্টিক একটু সাবধানে পরতে হয়। সুন্দর করে ঠোঁটে এঁকে নিতে পারলে আপনিই হয়ে উঠবেন অনুষ্ঠানের মধ্যমণি।

পাঁচ ধরণের ত্বকের টোন রয়েছে। ফর্সা, উজ্জ্বল ফর্সা, মিডিয়াম, ট্যানড ও কালো। ত্বকের ধরন অনুযায়ী লিপ শেড ব্যবহার করা উচিত, আর তার জন্য আপনাদের জন্য রইল বিশেষ কিছু টিপস…

ফর্সা ও উজ্জ্বল ত্বকের জন্য- স্কিন টোন যদি ফর্সা ও উজ্জ্বল হয় তাহলে মেকআপের শেষে লিপকালার পিচ, হালকা গোলাপি, ন্যুড, কোরাল ও ডাস্টি রেড শেড ব্যবহার করুন।

মিডিয়াম টোনের জন্য- মিডিয়াম স্কিন টোনারের জন্য সঠিক লিপস্টিক কালারের জন্য আপনি এলিগেন্ট লুক আনতে মোভ, রোজ, চেরি রেড ও বেরি ব্যবহার করুন।

ট্যানড স্কিন টোনের জন্য- ট্যান ত্বক বর্তমান সময়ে বেশ ট্রেন্ডিং। এই টোনের জন্য ডিপ পিংক, রক কোরাল, ব্রাইট রেড বেশ মানানসই। এছাড়া পার্পল ও ব্রাউন লিপস্টিক শেড ব্যবহার করা যেতে পারে।

ডিপ টোনের জন্য- পার্পলের যে কোনও শেড , ওয়াইন, ক্যারামেল, পাম ও ব্লু- বেসড রেড ও ব্রাউন রঙের লিপস্টিক এই ত্বকের ধরনের জন্য দারুণ মানানসই।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest