Doing your own hair dye at home? Keep in mind these 3 things ...

Hair Colouring: নিজেই বাড়িতে চুলে রং করছেন? খেয়াল রাখুন এই ৩ বিষয়ে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সালোঁয় গিয়ে কফি খেতে খেতে চুলে রং করিয়ে নিতে পারলে তো ভালই হয়। কিন্তু করোনা আসার পর সে সুখ অনেকটা হারিয়েছে। তার উপর বারবার সালোঁয় গিয়ে চুল রং করানো বেশ খরচ সাপেক্ষও বটে। এখন পছন্দসই সব রংই বাজারে পাওয়া যায়। সেগুলি কিনে নিজেরা বাড়িতে সহজে চুল রং করিয়েই নেওয়া যায়। কিন্তু ঠিক ভাবে চুলে রং না করলে ‘ফ্যাশনেবল লুক’ পাবেন কী ভাবে! তাই বাড়িতে নিজেই যদি হেয়ার কালার করতে চান, কয়েকটি বিষয় খেয়াল রাখুন।

আরও পড়ুন: Makeup hacks: কাজে বেরোচ্ছেন? জানুন মেক-আপের কোন কোন সামগ্রী সঙ্গে রাখবেন

কী কী খেয়াল রাখবেন?
১) চুল রং করা একটু কঠিন কাজ মনে হলেও, আদতে কিন্তু অতটা কঠিন নয়। রং করার সময় মিশ্রণটি ঠিকমতো হবে তো, এইটা ভাবছেন কি? এখন কিন্তু বাজার চলতি অনেক রং সরাসরিই ব্যবহার করা যায়, আলাদা করে মিশ্রণ বানিয়ে নিতে হয় না।

২) আপনি কি ভাবছেন চুল ও মাথার ত্বকের জন্য কোন রং ভাল সেটা কেবল সালোঁর লোকেরাই বোঝেন? নিজেও অনায়াসে এই কাজটি করতে পারেন। হেয়ার কালার কেনার আগে দেখে নিন কী কী উপাদান দিয়ে রংটি তৈরি। রাসায়নিক কোনও উপাদান থাকলে এড়িয়ে যান। ভেষজ উপাদান সমৃদ্ধ রং বেছে নিন। বরং সালোঁতে সাধারণত অ্যামোনিয়াযুক্ত রং ব্যবহার করা হয়।

৩) চুলের শেষ প্রান্ত পর্যন্ত রং ঠিকভাবে পৌঁছচ্ছে না? বাড়িতে চিরুনি তো আছেই! চিরুনি দিয়ে চুলের ডগা পর্যন্ত ভাল করে আঁচড়ে তারপর কালার করে দেখুন। পুরো চুলটাই ঠিক ভাবে রং করতে পারবেন।

আরও পড়ুন: Durga Puja 2021: পুজোর আগে ঝকঝকে ত্বক পেতে ভরসা রাখুন কাজু বাটায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest