easy home remedies for healthy skin

Skin Care Tips- মুখের ত্বককে সতেজ রাখতে মেনে চলুন কয়েকটা সহজ পদ্ধতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেবস্মিতা দত্ত 

সুন্দর, উজ্বল, চকচকে ত্বক সব মানুষেরই স্বপ্ন। আর বর্তমানে দূষণের জেরে এই স্বপ্ন এখন স্বপ্নই থেকে যাচ্ছে। জীবনে ত্বকের যত্ন আবশ্যক। আপনাদের সাথে এমন কিছু টিপস শেয়ার করা হল যার জেরে ১ ০ দিনেও রূপসী হতে পারেন। জেনে নিন রান্না ঘরে থাকা কিছু দ্রব্যের বিশেষ গুনাগুন নিয়ে।

  • ঘি এর উপকারিতা : গরম ভাতে বাঙালিরা ঘি খাননি তা বিশ্বাস হয় না । এই ঘি নারকেল তেল বা অলিভ অয়েল এর সাথে মাথায় মাখলে চুল সিল্কি মোলায়েম হয় আবার সাদা চুলের হাত থেকেও রেহাই পাওয়া যায়। নিয়মিত পা ফাটায় লাগালে ফাটার সমস্যা প্রতিরোধ করা যায়।
  • আদা এর উপকারিতা : ত্বকের ক্ষেত্রে আদা এর অবদান অপরিসীম। হ্যাপেরপিগমেন্টেশন এর জন্য শ্ৰেষ্ঠ উপায় টাটকা আদার রস নিয়মিত ১০ দিন ব্যবহার করলে হ্যাপেরপিগমেন্টেশন এর সমস্যা দূর হতে বাধ্য। আদার গুঁড়ো দুধের সাথে মিশিয়ে মুখে লাগালে ত্বক উজ্জ্বল হবে। এটা বার্দ্ধক্য রোধে সাহায্য করে।

আরও পড়ুন: টিপ ছাড়া অসম্পূর্ন বাঙালি নারীদের সাজ, জেনে নিন আপনার মুখে কোনটা মানাবে

  •  তিলের তেল এর উপকারিতা : তিলের তেল খুব পরিচিত। আন্টি ইনফ্লামেটরি , আন্টি অক্সিডেন্ট সমৃদ্ধ তিলের তেল নিয়মিত ম্যাসেজ করলে ত্বক ভিতর থেকে পরিষ্কার হয়। দীপ্তিশীল ও দূষণ মুক্ত ত্বক চাইলে এর সাথে সামান্য জল ও আপেল সিডার মিশিয়ে রাতে ভালোভাবে ত্বক এ ম্যাসেজ করুন। এর নিয়মিত ম্যাসেজ করলে ত্বক এর বার্ধক্য ওপর প্রভাব ফেলে, ত্বক এর বয়স কম দেখায়, পা আরও মোলায়েম হয় ।

আরও পড়ুন: Beauty Tips: চুলের সজীবতা ফেরাতে অচেনা বিকল্প

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest