Eye Mask: Best Eye Masks to Hydrate And Depuff Your Under-eyes

Eye Mask: দীর্ঘক্ষণ কমপিউটারে কাজ? চোখকে আরাম দিতে ব্যবহার করুন এই বিশেষ আই মাস্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গরমের সময় সুন্দর দেখানো কঠিন কাজ। সে কারণে গরমে ত্বকের বিশেষ যত্ন নিয়ে থাকেন। তেমনই এই সময় ত্বক সুন্দর দেখনোর থেকে বেশি প্রয়োজন তা ঠান্ডা রাখা। ত্বকের সঙ্গে এই সময় চোখের সমান যত্ন নিন। সারা দিন আমরা মোবাইল ঘাঁটি, তেমনই আমরা অনেকেই দীর্ঘক্ষণ কমপিউটারে কাজ করি। এই সব করতে গিয়ে চোখের সমস্যা দেখা দেয়। সমস্যা থেকে বাঁচতে ও চোখ রক্ষা করতে চোখ ঠান্ডা রাখুন। এবার থেকে চোখের যত্নে ব্যবহার করুন এই বিশেষ আই মাস্ক, রইল চোখ ঠান্ডা রাখার ঘরোয়া টোটকার হদিশ।

  • একটি পাত্রে ১ টেবিল চামচ ঠান্ডা দুধ নিন। তাতে মেশান ১ টেবিল চামচ তরমুজের রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে দুটি তুলো ডোবান। এই দুটি তুলো চোখের পাতার ওপর রেথে ১৫ থেকে ২০ মিনিট বিশ্রাম করুন।
  • মিক্সিতে স্ট্রবেরি ও মিন্ট দিয়ে ব্লেন্ড করে নিন। সেই রস আলাদা করুন। এবার আইস ট্রেতে তা ঢেলে ডিপফ্রিজে রেখে দিন। বরফ হয়ে গেলে তা বের করে চোখের চারপাশের অংশে ঘষতে থাকুন।

আরও পড়ুন: Hair Oiling: সপ্তাহে ক’দিন তেল মাখলে বন্ধ হবে চুল পড়া?

  • একটি টমেটোর ভিতরের জেলের মতো অংশ বের করে নিন। এবার টমেটোর জেলের মতো অংশের সঙ্গে মেশান হলুদ বাটা। মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চোখের চারপাশের অংশে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।
  • চোখ ঠান্ডা রাখতে শসা ব্যবহার করুন। শসা গোল করে টুকরো করে নিন। তা চোখের ওপর রেখে ২০ থেকে ৩০ মিনিট বিশ্রাম নিন। এতে চোখ ঠান্ডা তো হবেই সঙ্গে চোখের চারপাশে থাকা ডার্ক সার্কেল দূর হবে।

আরও পড়ুন: Hair Scalp: ঘামে ভিজে মাথার ত্বক অত্যধিক তৈলাক্ত? সমাধান কোন পথে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest