TIPS FOR BEAUTIFUL BUTTOCKS : How To Get A Smooth Butt

TIPS FOR BEAUTIFUL BUTTOCKS : মসৃন নিতম্ব পেতে চান? মেনে চলুন এই বিউটি টিপস গুলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শরীরের একটি গুরুত্বপূর্ণ অংশ নিতম্ব বা পাছার দিকে খেয়াল দেওয়ারও সময় থাকে না আমাদের। অথচ সঙ্গীর সাথে একান্ত মুহূর্ত কাটানোর সময় কিন্তু শরীরের এই অংশ গুলি হয়ে ওঠে বেশ আকর্ষণীয়। তাই ত্বকের পরিচর্যার পাশাপাশি আপনার নিতম্বের পরিচর্যাও প্রয়োজন আর সেটিও আবার নিয়মিত। কীভাবে নেবেন এই যত্ন তার হদিস রইলো আমাদের কাছে।

শরীরের এই বিশেষ অংশের আর্দ্রতা বজায় রাখতে নিয়মিত ময়শ্চারাইজার লাগানো খুবই জরুরি। আপনি চাইলে ময়শ্চারাইজার এর বদলে নারকেল তেল অথবা অলিভ অয়েল ও ব্যবহার করতে পারেন। অনেক ক্ষেত্রেই দেখা যায় শরীরের এই বিশেষ অংশের প্রয়োজন মতো যত্ন না হওয়ার কারণে ত্বকে ছোট-ছোট কিছু ব্রণ দেখা যায়। যেগুলো আমরা প্রথম দিকে পাত্তা না দিলেও পরবর্তী কালে দেখা যায় এগুলোতে বেশ ব্যাথা হচ্ছে। এই ধরণের ব্রণ কে বলে বাট অ্যাকনে। এক্ষেত্রে আপনি যদি নিয়মিত আপনার পাছার ত্বক পরিষ্কার রাখেন তাহলেই একমাত্র মুক্তি পেতে পারেন এই সমস্যা থেকে। এক্ষেত্রে নিয়ম করে ক্লেনজিং, স্ক্রাবিং এবং ময়শ্চারাইজিং খুব প্রয়োজন। তবেই আপনার নিতম্ব হয়ে উঠবে মসৃণ।

আরও পড়ুন: Dry skincare: এই শীতেই বিয়ে? ঘরোয়া উপায়ে খেয়াল রাখুন শুষ্ক ত্বকের

বিকিনি এরিয়া বা নিতম্ব পরিষ্কার এবং সুন্দর রাখতে সাহায্য নিতে পারেন ব্রাজিলিয়ান ওয়াক্স এর। এতে খরচ সামান্য বেশি হলেও আপনার নিতম্ব থাকবে মোলায়েম এবং মসৃণ। এছাড়াও কোনও অবাঞ্ছিত লোম তো থাকবেই না, উপরন্তু মরা চামড়া, ময়লা সবই দূর হবে নিতম্বের ত্বক থেকে।

শরীরের বিভিন্ন অংশের পাশাপাশি এক্সফোলিয়েট ব্যবহার করতে হবে আপনার নিতম্বেও। এক্ষেত্রে কেমিক্যাল জাত প্রোডাক্ট বাদ দিয়ে ঘরেই তৈরি করে নিতে পারেন এটি। এর জন্য প্রয়োজন তিন টেবিল চামচ কফি পাউডার এবং কয়েক ফোঁটা অলিভ অয়েল। এক্ষেত্রে অলিভ অয়েল এবং কফি পাউডার মিশিয়ে একটা স্মুদ পেস্ট তৈরি করুন এবং আধঘণ্টা থেকে ৪৫ মিনিট পর্যন্ত নিতম্বের ত্বকে মাসাজ করুন। পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি চাইলে একদিন অন্তর  স্নান করার আগেও এই স্ক্রাবটি ব্যবহার করতে পারেন। অন্তত পক্ষে দু মাস ব্যবহার করলেই ফল পাবেন।

আরও পড়ুন: Happy Perfume Day 2022: জেনে নিন শরীরে সুগন্ধ দীর্ঘস্থায়ী করার উপায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest