How to get salon-like manicure,pedicure at home

Manicure – Pedicure: পার্লারের খরচ বাঁচিয়ে বাড়িতে বসেই করুন ম্যানিকিওর-পেডিকিওর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিভিন্ন উৎসবের আগে শুধু ত্বক নয় বরং হাত-পায়েরও যত্ন নেওয়া প্রয়োজন। গরমের এ সময় রোদ ও ধুলো-বালির সংস্পর্শে এসে হাত-পায়ের ত্বক আরও খসখসে ও কালচে হয়ে পড়ে।পার্লারে গিয়েই অনেকটা টাকা খরচ করে পেডিকিওর ও মেনিকিওর করাতে হবে, তার কোনও মানে নেই। কয়েকটি সহজ ফন্দি জানলে আপনি বাড়িতেই সেরে নিতে পারেন পেডিকিওর ও মেনিকিওর। এতে হাত-পা হবে সুন্দর ও মোলায়েম।

ঘরে বসেই ম্যানিকিউর ও পেডিকিউর করার উপায়-

প্রথমে একটি জায়গা ঠিক করুন, যেখানে আপনি ম্যানিকিউর-পেডিকিউর করবেন। মেঝেতে তোয়ালে বা খবরের কাগজ বিছিয়ে তার উপর একটি চেয়ার রাখুন। তার সামনে একটি ছোট টেবিলে রাখুন মেনিকিউর-পেডিকিউর করার সব সরঞ্জাম।

আরও পড়ুন: TIPS FOR BEAUTIFUL BUTTOCKS : মসৃন নিতম্ব পেতে চান? মেনে চলুন এই বিউটি টিপস গুলি

আপনার দরকার জল, লেবু, শ্যাম্পু, অলিভ ওয়েল, কিউটিকল রিমুভার, স্ক্রাবার। একটি বালতি কিংবা বড় পাত্রে ৩/৪ লিটার হালকা গরম জল নিয়ে এতে ১/২ চা চামচ নুন, খানিকটা শ্যাম্পু এবং ২/৩ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এরপর এই জলে হাত পা চুবিয়ে রাখুন ২০ মিনিট। ২০ মিনিট পর হাত এবং পায়ের নখের পাশের বাড়তি চামড়া নরম হয়ে আসলে তা একটি কিউটিকল রিমুভার দিয়ে ঘষে দূর করে নিন। পায়ের তলার শক্ত চামড়াও ঘষে তুলে নিন। এরপর হাত পা ধুয়ে ফেলে স্ক্রাবার দিয়ে হাত এবং পায়ের ত্বক ঘষে নিন।

২/৩ চামচ লেবুর রস, ১ চামচ অলিভ অয়েল এবং ২ টেবিল চামচ চিনি একসঙ্গে মিশিয়ে সহজেই একটি প্রাকৃতিক স্ক্রাবার তৈরি করে নিতে পারেন। এই স্ক্রাবার দিয়ে হাত পায়ের ত্বক ভালো করে স্ক্রাব করে নিন। ১০ মিনিট হাত পা হালকা গরম জলে খানিকটা শ্যাম্পু দিয়ে ভিজিয়ে রাখুন। তারপর হাত পা ভালো করে ধুয়ে মুছে নিয়ে হাত এবং পায়ে ভালো করে লাগান ময়েশ্চারাইজার। অলিভ অয়েল খুব ভালো একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার। চাইলে অলিভ অয়েল ম্যাসাজ করেও নিতে পারেন। ব্যাস হয়ে গেলো মেনিকিউর-পেডিকিউর।

আরও পড়ুন: Skincare: বিকিনি লাইনে ট্যাটু করবেন ভাবছেন? যৌনাঙ্গের কতটা ক্ষতি হতে পারে জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest