How To Make Matte Lipstick Not To Crack

Lipstick: ম্যাট লিপস্টিকে ঠোঁট ফেটে যায়? মেনে চলুন সহজ কয়েকটি টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনেক সময় মহিলাদের ক্ষেত্রে এমনও হয় যে আবহাওয়ার পরিবর্তন ছাড়াই তাঁদের ঠোঁট শুষ্ক ও প্রাণহীন হয়ে যায়। হ্যাঁ, এটা আবহাওয়া নয় বরং গ্রুমিং রুটিন, যে কারণে প্রায়ই ঠোঁট ফাটে। সবাই লিপস্টিক পরতে পছন্দ করে। এমন পরিস্থিতিতে লিপস্টিক লাগানোর পর প্রায়ই ঠোঁট ফেটে যায় অনেকেরই। এটি প্রায়শই ঘটে যখন আমরা ঠোঁটের যত্ন নিই না এবং নিম্নমানের লিপস্টিক ব্যবহার করি।

এছাড়া অনেক সময় শুধু ম্যাট লিপস্টিক লাগালেই ঠোঁট ফেটে যায়। অনেক সময় ঠোঁট ফেটে ব্যথা হয় এবং ঠোঁট থেকে রক্তপাতও হয়। এমন অবস্থায় ঠোঁট ভালো হয়ে স্বাভাবিক হতে অনেক সময় লাগে, কিন্তু ঠোঁট ঠিক হয়ে যাওয়ার পর আবার লিপস্টিক লাগালেই এই সমস্যাটা সামনে চলে আসে। আজ আমরা আপনাকে এমন কিছু টিপস বলব, যার সাহায্যে আপনি লিপস্টিক লাগানোর ফলে ঠোঁট ফাটার সমস্যা এড়াতে পারবেন।

লিপস্টিকের গুণমান

ম্যাট লিপস্টিকে বেশি মোম, রঙ এবং কম তেল ব্যবহার করা হয়, যার কারণে এটি দীর্ঘস্থায়ী হয়। এই অবস্থায় তেল কম থাকায় অনেক সময় ঠোঁট শুষ্ক হয়ে যায়। তাই আপনি যখনই লিপস্টিক কিনবেন, এই সমস্ত জিনিস দেখে নিন।

ঠোঁট এক্সফোলিয়েট করুন

আপনি যখনই যে কোনও লিপস্টিক লাগাবেন, প্রথমে আপনার ঠোঁট এক্সফোলিয়েট করুন। একটি লিপ স্ক্রাব নিন এবং প্রতি দিন আপনার ঠোঁট এক্সফোলিয়েট করুন। এতে করে ঠোঁটের ত্বক যেমন সুস্থ থাকবে তেমনি ফাটবেও না।

আরও পড়ুন: Skin Care Tips: দীর্ঘক্ষণ এসিতে থাকছেন? জানুন ত্বক ভালো রাখার উপায়

ময়েশ্চারাইজার ব্যবহার করুন

ঠোঁটের ত্বকের সবচেয়ে বেশি যত্ন নেওয়া উচিত, কারণ এটি খুব নরম। তাই ঠোঁটের সৌন্দর্য ধরে রাখতে তাতে ময়েশ্চারাইজার ব্যবহার করা খুবই জরুরি। আপনার ঠোঁট এক্সফোলিয়েট করার পরে, একটি ময়েশ্চারাইজার লাগান। এছাড়া ঠোঁটে আর্গান অয়েল বা নারকেল তেল লাগাতে পারেন।

লিপ লাইনার ব্যবহার করুন

ম্যাট লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে লিপ লাইনার ব্যবহার করুন। লাইনার ব্যবহার করলে লিপস্টিক সেট আপ হওয়ার সম্ভাবনা কমে যায়।

আরও পড়ুন: Hibiscus: ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে আনবে জবা ফুলের ফেসিয়াল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest