Nail polish coming up in two days? Keep some rules in mind while wearing

দু-চার দিনের মধ্যেই নেল পলিশ উঠে যাচ্ছে? পরার সময়ে মাথায় রাখুন কিছু নিয়ম

সুন্দর করে শেপ করা বাদামের মতো নখ আর তাতে মুক্তোর মতো নেল পলিশ – ইমপ্রেশন জমিয়ে তুলতে শুধু এটুকুই যথেষ্ট! সত্যি বলতে আমাদের পুরো ইমেজটা যতটা নির্ভর করে মেকআপ আর পোশাকের উপর, তার চেয়ে অনেক বেশি নির্ভর করে হাতপায়ের নখের উপরে। মেকআপ একটু কম থাকলেও ক্ষতি নেই, পোশাকটা ইস্ত্রি না করা থাকলেও চলবে, কিন্তু নখের কোনা ভাঙা হলে বা নেল পলিশটা চটা হলে ইমেজের সাড়ে বারোটা ওখানেই বেজে যায়! তাই মনের মতো রংচঙে নেল পলিশের খোঁজ কখনওই শেষ হওয়ার নয়!

তবে দু’দিনের মাথায় যদি সেই নখের ডগার র‌ং খানিকটা উঠে যায়, সেটা দেখতে মোটেই ভাল লাগে না। এক ঝটকায় আপনার গোটা সাজ মাটি করে দিতে পারে। অর্ধেক ওঠা নেল পলিশ দেখলে অনেকে ভাবতে পারেন, আপনি নিজের তেমন যত্ন নেন না। বাকি সাজ যতই সুন্দর হোক না কেন, নখের দিকে চোখ চলে যায় বার বার। তবে এই সমস্যার এক সহজ সমাধান রয়েছে। নেল পলিশ পরার সময়ে যদি কিছু নিয়ম মাথায় রাখেন, তা হলেই অনেক দিন টিকবে আপনার নখের রং। জেনে নিন সেগুলি কী।

১) নখের নেল পলিশ লাগানোর আগে ভাল করে সাবান দিয়ে হাত ধুয়ে নিন। নখ পরিষ্কার করবেন ভাল ভাবে। যাতে নখ তেলতেল না থেকে যায়। একটুও তেল থাকলে রং ঠিক করে বসতে চায় না।

২) পছন্দের রং লাগানোর আগে অবশ্যই একটি বেস কোট লাগানো প্রয়োজন। তবেই নেল পলিশ অনেক দিন টিকবে।

৩) অন্তত দু’বার নেল পলিশ লাগাতে হবে। প্রত্যেকটি কোটের পর ধৈর্য ধরে শুকিয়ে নিতে হবে।

৪) কোনও নেল পলিশ ১০ মিনিটে শুকিয়ে যায় না। অন্তত আধ ঘণ্টা অপেক্ষা করুন। এই সময়ে অন্য কোনও কাজ করবেন না।

৫) যদি আপনি বাড়ির কাজ নিয়মিত করেন, প্রচুর জল ঘাঁটতে হয়, তা হলে গ্লিটার দেওয়া নেল পলিশ বেছে নিন। এই ধরনের পলিশ অনেক দিন থাকে। চট করে নখ থেকে উঠে যায় না।