Valentine’s Day 2022: Get a Glowing Skin With These DIY Face Masks

Valentine’s Day 2022: দাগ মুক্ত ত্বক চান? তাহলে বাড়িতেই বানিয়ে নিন এই ফেস প্যাক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ বাদ কাল ভ্যালেন্টাইন্স ডে। এই দিনের পরিকল্পনা ইতিমধ্যে হয়ে হিয়েছে। সারাদিনের প্ল্যান (Plan)। সিনেমা দেখা, লাঞ্চ ডেট, শপিং রয়েছে একের পর এক প্ল্যানিং। সারাটা দিন দুজনে কাটাবেন বলে স্থির করেছেন। আর তাই এই দিনের প্রস্তুতি চলছে বহুদিন ধরে। চলছে রূপচর্চা। এই দিনে ত্বক যাতে উজ্জ্বল দেখায় তার জন্য বাজার চলতি প্রোডাক্টের ব্যবহারের সঙ্গে চলছে ঘরোয়া প্যাকের ব্যবহার। এবার ভ্যালেন্টাইন্স ডে-র (Valentines Day) আগে ত্বকে আনুন গোলাপি আভা। মেনে চলুন এই টোটকা।

নিম ও অ্যালোভেরা ফেস প্যাক 

নিম ও অ্যালোভেরা ফেস প্যাক আপনার ত্বককে প্রাকৃতিক ভাবে রেডিয়ান্ট ও দাগ মুক্ত করে। এই ফেস প্যাক বানানোর জন্য প্রয়োজন এক চামচ নিম গুঁড়ো এবং অ্যালোভেরা জেল। একটি বাটিতে এই দুই উপাদান ভাল করে মিশিয়ে নিন। এর তারপর তা আপ স্ট্রোকে ত্বকের ওপর প্রয়োগ করুন এবং ১৫ মিনিটের জন্য রেখে দিন। শুকনো হয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এরপর ত্বকে অ্যালোভেরা জেল কিংবা আপনার প্রিয় কোনও ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

নিম, চন্দন ও গোলাপ জলের ফেস প্যাক

নিম পাতা বেটে বা নিম গুঁড়োর সঙ্গে চন্দন গুঁড়ো বা চন্দন বেটে তার সঙ্গে গোলাপ জল মিশিয়ে পাতলা পেস্ট বানিয়ে নিন। সেই পেস্ট ত্বকের ওপর প্রয়োগ করুন। শুকনো হয়ে গেলে তা ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এরপর ত্বকে অ্যালোভেরা জেল কিংবা আপনার প্রিয় কোনও ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এটি আপনার ত্বককে পরিষ্কার রাখতে সাহায্য করে।

আরও পড়ুন: শুরু হয়ে গিয়েছে বিয়েবাড়ির মরশুম, জানুন কোন কোন শেডের লিপস্টিক রাখবেন ঝুলিতে!

নিম ও দইয়ের ফেস প্যাক

নিম পাতার পেস্ট বানিয়ে নিন কিংবা নিম গুঁড়োর সঙ্গে দই মিশিয়ে ত্বকের ওপর প্রয়োগ করুন। শুকনো হয়ে গেলে তা ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এরপর ত্বকে অ্যালোভেরা জেল কিংবা আপনার প্রিয় কোনও ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এটি আপনার ত্বকের কালো দাগ তুলতে সাহায্য করবে।

নিম, হলুদ ও নারকেল তেলের ফেস প্যাক

নিম পাতা ও কাঁচা হলুদকে এক সঙ্গে বেটে একটি পেস্ট বানিয়ে নিন। তাতে অল্প পরিমাণ নারকেল তেল যুক্ত করে ত্বকের ওপর প্রয়োগ করুন। শুকনো হয়ে গেলে তা ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক শুষ্ক ত্বকের জন্য আদর্শ। এছাড়াও এই ফেস প্যাক শীতকালে শুষ্ক ত্বকের সমস্যা থেকে রেহাই দিতে সাহায্য করে।

আরও পড়ুন: Rose Day 2022: উজ্জ্বল ত্বক পেতে ঘরেই গোলাপের পাপড়ি দিয়ে তৈরি করুন এই ৩টি ফেসপ্যাক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest