Want to bring extra shine to the skin? Use this DIY overnight face mask

ত্বকে বাড়তি জেল্লা আনতে চান? ব্যবহার করুন এই DIY ওভারনাইট ফেসমাস্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একটি ওভারনাইট স্কিন কেয়ার মাস্ক আপনার ত্বকে দেয় বাড়তি জেল্লা। ত্বকে কোনও ক্লান্তিভাব থাকে না। বাজার চলতি ওভারনাইট মাস্কের মধ্য়ে কয়েকটি মাস্ক খুবই ভাল। সাধারণত জেল বেসড আবার কুলিং এবং হাইড্রেটিং। যা আপনার ত্বকের জন্য খুবই ভাল। বিশেষত অ্য়াকনে প্রোন ত্বক এই ধরনের মাস্ক থেকে অনেক উপকার পায়। কিন্তু আপনি যদি এখনও এই ধরনের মাস্ক ব্যবহার করতে ভয় পান, তবে অবশ্যই নিজে বানিয়ে নিতে পারেন ওভারনাইট মাস্ক। ঘরোয়া ওভারনাইট মাস্ক (overnight skincare mask)ব্যবহার করলেও আপনি একই উপকার পাবেন।

আলুর রস ত্বকের অনেক সমস্যাই সমাধান করে। যেমন মুখের দাগছোপ কমায়, মুখ উজ্জ্বল করে এবং মুখে নিয়ে আসে বাড়তি জেল্লা। গ্রিন টি অ্যাকনের সমস্যা সমাধান করে এবং ত্বকেও খুব ভাল প্রভাব ফেলে। রোদের হাত থেকে বাঁচায়। এর মধ্যে আছে ভিটামিন বি, যা আপনার ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়ায়। ও ত্বককে টানটান রাখে (diy overnight skincare mask)।

কীভাবে বানাবেন

আপনার প্রয়োজন – এক টেবিল চামচ আলুর রস ও এক টেবিল চামচ গ্রিন টি (তৈরি করা)

একটি পাত্র নেবেন। তার মধ্যে এক টেবিল চামচ আলুর রস নেবেন। এক টেবিল চামচ গ্রিন টি(তৈরি করা)। ঠান্ডা করে নেবেন। এই দুটি উপকরণ ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নেবেন। সেই মিশ্রণই আপনার মুখে ওভারনাইট মাস্কের মতো কাজ করবে। সেটি একটি তুলোর বলের সাহায্যে মুখে ভাল করে লাগাবেন। চোখের উপরে পাশে ও চোখের নীচের ত্বকেও ভাল করে লাগাবেন। গালেও ভাল করে লাগাবেন। যাতে মুখের প্রতিটি অংশে সেই মিশ্রণ পৌঁছায়। মুখে শুকিয়ে যাবে ওই মাস্ক।এই মাস্ক শুকিয়ে গেলে শুয়ে পড়তে পারেন। পরদিন সকালে ঠান্ডা জলে (diy overnight skincare mask)ধুয়ে ফেলবেন। আপনার ত্বকে পরিবর্তন আপনার চোখে পড়বে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest