Winter Skin Care: How To Take Care of Skin In Winter?( Do's & Don'ts)

Winter Skin Care: রুক্ষ ভাব এড়াতে শীতের শুরু থেকেই ত্বকের যত্ন নিন, রইল কিছু সহজ টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সঠিক ভাবে ত্বকের যত্ন (Skin Care Tips) না নিলে শীতের শুরুতেই আপনার ত্বক রুক্ষ হয়ে পড়বে। আর সেই রুক্ষ এবং শুষ্ক ত্বককে সঠিক অবস্থায় ফিরিয়ে আনা কিন্তু বেশ কঠিন। এখনও জাঁকিয়ে শীত আসতে দেরি রয়েছে ঠিকই, তবে রাতের দিকে শিরশিরানি ভালই অনুভূত হয়। বাতাসও ক্রমশ শুষ্ক হচ্ছে। তার ফলে ত্বক রুক্ষ হওয়ার প্রবণতা বাড়বে। অতএব এখন থেকেই ত্বকের যত্ন নেওয়া শুরু করুন। রোজ বাড়িতে নিজের ত্বকের যত্ন নেওয়ার জন্য কী কী করবেন একঝলকে দেখে নিন।

  • নিয়মিত ভাবে ত্বকে ক্রিম ম্যাসাজ করা প্রয়োজন। শুধু মুখে ক্রিম লাগালেই হবে না। রুক্ষ ও শুষ্ক ভাবে সারা শরীরের ত্বকেই দেখা দেবে। অতএব ফেস ক্রিমের পাশাপাশি বডি লোশনও আপনার সঙ্গী হওয়া প্রয়োজন। নিয়ম করে স্নানের পরে এবং রাতে ঘুমোতে যাওয়ার আগে ক্রিম ম্যাসাজ করা প্রয়োজন। ত্বক খুব রুক্ষ এবং শুষ্ক হলে স্নানের আগে কিংবা পরে ব্যবহার করতে পারেন অলিভ অয়েল। সাবান যতটা সম্ভব এড়িয়ে চলুন। তার বদলে শাওয়ার জেল এবং ক্রিম বেসড ফেসওয়াশ ব্যবহার করলে ত্বক ভাল থাকবে।

আরও পড়ুন: Skin & Hair Care: ত্বক থেকে চুল…চাল ধোয়া জল করবে কামাল

  • আপনাকে বডি হাইড্রেটেড রাখতে হবে। আর তার জন্য সঠিক পরিমাণে জল খাওয়া প্রয়োজন। এমনিতেই শীতকালে জল একটু কম খাওয়া হয়। তাই বিশেষ করে এই জল খাওয়ার ব্যাপারে নজর দেওয়া প্রয়োজন।
  • সানস্ক্রিন ছাড়া একেবারেই বাইরে যাবেন না। ত্বকে কালচে দাগছোপ হয়ে যাবে। তাই শীতকালেও অতি অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করতে হবে। সেই সঙ্গে বাড়ি থেকে বেরনোর সময় ব্যাগে রাখুন ছাতা এবং সানগ্লাস। চাইলে টুপি এবং স্কার্ফও ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: Lip Care: পুরোপুরি শীত আসার আগেই ঠোঁট ফাটছে? জানুন রোধ করার সহজ ঘরোয়া উপায়

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest