বর্ষার বিকেলে চটপট বানিয়ে নিন আলু মালাই স্যান্ডউইচ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খিদের পেটে একটি স্যান্ডউইচ অমৃত সমান। আলু মালাই স্যান্ডউইচহল এমনই একটি সুস্বাদু ও অতি সহজ রেসিপি, যা চটপট বানিয়ে নিতে পারেন যেকোনও সময়।পেঁয়াজ, টমেটো, ক্যাপসিকাম, আলু বা তাজা ক্রিম দিয়ে বানানো আলু মালাই স্যান্ডউইচ, টিফিনে, ব্রেকফাস্টে, বিকেলের স্ন্যাক্সে, যে কোনও সময় বানিয়ে নিতে পারবেন। বাচ্চাদের জন্য তো বটেই, সব বয়সিদের জন্যই এই সুস্বাদু স্যান্ডউইচ সুপারহিট।

আলু মালাই স্যান্ডউইচ বানাতে কী কী লাগবে…

৪টি ব্রেড স্লাইস, ৩টি বড় আলু, ১ টেবিলস্পুন বাটার, ১টি ছোট পেঁয়াজ, ১টি ছোট ক্যাপসিকাম, ফ্রেশ ক্রিম, ৩টি কাঁচা লংকা, ১ চা চামচ গোল মরিচ গুঁড়ো, ১টি টমেটো

আরও পড়ুন: তেতো মানেই একঘেয়ে নয়, উচ্ছে দিয়ে করা যায় এই দুই রান্নাও

কীভাবে বানাবেন-

এই অসাধারণ স্বাদের স্যান্ডউইচ বানাতে প্রথমে পরিস্কার আলুগুলিকে প্রেশার কুকারে সেদ্ধ করে নিন। ২ সিটি বাজলে কুকার থেকে আলু গুলি বের করে ঠান্ডা হতে দিন। দেখে নিন আলুগুলি সেদ্ধ হয়েছে কিনা। যদি না হয়ে থাকে, তাহলে কুকারের সিটির সংখ্যা বাড়িয়ে দিয়ে সেদ্ধ করে নিন। আলুর খোসা ছাড়িয়ে হালকা ম্যাস করে নিন।

এবার একটি পাত্রে ক্যাপসিকাম, পেঁয়াজ, টমেটো একসঙ্গে ছোট ছোট করে কুচিয়ে আলাদা করে রেখে দিন। এবার একটি বড়ে পাত্রের মধ্যে ম্যাশড আলু, ক্যাপসিকাম, টমেটো, পেঁয়াজ, ফ্রেশ ক্রিম, গোলমরিচ, স্বাদমতো নুন দিয়ে একসঙ্গে মিশিয়ে নিন। পারলে হার্বস, মেয়োনিজ দিতে পারেন।

দুটি বড় মাপের ব্রেড স্লাইসের মধ্যে আলুর মিশ্রণটি পুর হিসেবে ব্যবহার করুন। এইভাবে বেশ কয়েকটি বানিয়ে গ্রিলার গরম করতে দিন। তাতে বাটার গ্রিজ করুন। বাটার গরম হলে স্যান্ডউইচগুলি গ্রিল করতে দিন। হালকা বাদামি রঙের হয়ে গেলে গরম গরম স্যান্ডউইচ পরিবেশন করুন। সঙ্গে টমেটো সস, আলুর চিপস দিয়েও পরিবেশন করতে পারেন।

আরও পড়ুন: চিকেন চাউমিন তৈরির সবচেয়ে সহজ রেসিপি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest