List of Most Searched Recipes in Google in India 2021

পর্ন স্টার মার্টিনি, ​চিকেন স্যুপ, মেথি মটর… ২০২১-এ গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে এই ১০টি রেসিপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রতি বছরের মতো এই বছরও গুগল (Google Year in Search)-এ বেশ কিছু রেসিপির তালিকা প্রকাশ করেছে, যা ২০২১ সালে ভারতীয়রা সবচেয়ে বেশিবার গুগলে সার্চ (Google Year in Search)করেছেন। আসুন জেনে নেওয়া যাক, ২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি সার্চ করা রেসিপিগুলি কী কী।

  • এনোকি মাশরুম

নিরামিষাশীদের খাদ্যতালিকায় থাকা অন্যতম খাবার হল মাশরুম। কেবল নিরামিষাশীরাই নন, আমিষভোজীদের অনেকেই মাশরুম খেতে খুব ভালবাসেন। তবে এনোকি মাশরুমের নাম শুনেছেন কি? নিঃসন্দেহে মাশরুম প্রেমীদের জন্য এটি দুর্দান্ত খাবার হতে পারে! এই ধরনের মাশরুম জাপানি এবং চাইনিজ রান্নায় খুবই সাধারণ, তবে এখন এটি গোটা বিশ্বে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এনোকি মাশরুমটি খেতেও খুবই সুস্বাদু। আদা-রসুন, সয়া সস দিয়ে একগুচ্ছ এনোকি মাশরুম স্টার ফ্রাই করে খেতে পারেন।

  • মোদক

ভারতীয় মিষ্টান্ন-এর মধ্যে অত্যন্ত জনপ্রিয় হল মোদক। ভগবান গণেশের প্রিয় খাদ্য এটি, তাই মোদক ছাড়া গণেশ পুজো ভাবাই যায় না। সাধারণত আমরা চালের গুঁড়ো ও নারকেলের পুর দিয়ে মোদক তৈরি করে থাকি। তবে এছাড়াও চকোলেট মোদক, আমের মোদক, স্ট্রবেরি মোদক, মোতিচুর মোদক, কেশরি মোদক, ড্রাই ফ্রুট মোদক, পান মোদক বেশ জনপ্রিয়।

  • ​মেথি মটর মালাই
শীতের সময় কবজি ডুবিয়ে কড়াইশুঁটির কচুরি বা কড়াইশুঁটি দিয়ে নতুন আলুর দম অথবা কড়াইশুঁটি দিয়ে তৈরি ফুলকপির তরকারি না খেলে যেন শীতকালটা ঠিক উপভোগ করা যায় না। তবে এই দু’টি পদ ছাড়াও কড়াইশুঁটি দিয়ে আরও অনেক পদ তৈরি করা যায়। এর মধ্যে একটি হল মেথি মটর মালাই। মেথি শাক আর কড়াইশুঁটি দিয়ে তৈরি এই পদটি খেতে যেমন সুস্বাদু তেমনই স্বাস্থ্যের জন্য ভালো , আর তৈরি করতে বেশি ঝক্কি নেই।
  • ​পালং শাক 

গত বছর অর্থাৎ ২০২১ সালে গুগলে সর্বাধিক সার্চ রেসিপির মধ্যে একটি হল পালং শাক। এই বছর অনেকেই পালং শাকের বিভিন্ন রেসিপি নিয়ে গুগলে সার্চ করেছে। আসলে কম-বেশি সকলেই পালং শাক খেতে পছন্দ করে। বাঙালির শীতকালে বড়ি-আলু দিয়ে তৈরি পালং শাক বা পালং পনির, ডাল পালং, এছাড়াও আরও অনেকভাবে পালং শাক রান্না করা যায়।

  • চিকেন স্যুপ

বর্ষাকালে আর শীতকালে গরম গরম স্যুপ খাওয়ার একটা আলাদাই মজা আছে! ভেজ হোক বা নন-ভেজ, স্যুপের মধ্যে অধিকাংশটাই জল। ফলে ক্যালোরির পরিমাণ থাকে খুব কম, এর ফলে হজম যেমন ভাল হয় তেমনই শরীরের প্রয়োজনীয় জলের চাহিদাও মেটে। বেশিরভাগ মানুষই চিকেন স্যুপ খেতে বেশি পছন্দ করে। এটি খুবই স্বাস্থ্যকর খাবার এবং খেতেও দারুণ সুস্বাদু। তাছাড়া, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও সাহায্য করতে পারে। এবছর গুগলে সর্বাধিক সার্চ করা রেসিপিগুলির মধ্যে অন্যতম হল চিকেন স্যুপ।

  • পর্ন স্টার মার্টিনি

এটি এক ধরনের ককটেল। নামটা খুব অদ্ভুত হলেও, ককটেলের লিস্টে পর্ন স্টার মার্টিনি কিন্তু বেশ জনপ্রিয়। আসলে এটি একটি ক্লাসিক ফ্রুট ককটেল। এই ককটেলটি তার নামের কারণেই খবরের শিরোনামে উঠে এসেছে। অনেকে এই নাম নিয়ে আপত্তিও জানিয়েছিলেন। ২০২১ সালে গুগলে সর্বাধিক অনুসন্ধান করা রেসিপির মধ্যে পর্ন স্টার মার্টিনি অন্যতম।

  • লাসাগনা

গুগলে সর্বাধিক অনুসন্ধান করা রেসিপির লিস্টে উপস্থিত Lasagna। আসলে এটি একটি ইতালিয়ান খাবার, কিন্তু এখন গোটা বিশ্বে এর জনপ্রিয়তা খুব বেড়েছে। আপনি যদি নতুন ধরনের কিছু খেতে চান, তাই Lasagna ট্রাই করে দেখতে পারেন।

  • কুকিজ

এটি শীতকালের জন্য আদর্শ খাবার এটি, বিশেষত বাচ্চারা খেতে এটি আরও পছন্দ করে। বিকেল বা সকালে চা-কফির সঙ্গে খেতে কিন্তু মন্দ লাগে না। হালকা খিদে মেটাতেও এক্সপার্ট কুকিজ! এবছর অনেকেই কুকিজ তৈরি করার রেসিপি গুগলে সার্চ করেছেন।

মটর পনির

নিরামিষ খাবারের তালিকায় উপরের দিকেই রয়েছে এই রেসিপির স্থান। এটি এমন একটি ভারতীয় খাবার, যা পেট এবং মন দুটোই ভরানো যায়। পনিরের অবশ্য রকমারি পদ রয়েছে, কিন্তু ২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি পনিরের রেসিপির মধ্যে এটিই বেশি সার্চ করা হয়েছে।

​কাড়া

২০২১-এ গুগলে সর্বাধিক সার্চ (kadha Recipe) রেসিপির তালিকায় কাড়াও নিজের জায়গা করে নিয়েছে। করোনা ও তার পরবর্তীকালে ইমিউনিটি বাড়াতে এবং জ্বর-সর্দি-কাশি প্রতিরোধের করার জন্য এর জনপ্রিয়তা সম্প্রতি আরও বেড়েছে। আপনার রান্নাঘরে থাকা খুব সাধারণ উপকরণ দিয়েই তৈরি হয়ে থাকে কাড়া।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest