Monsoon snacks: Indian Monsoon Snacks you Must Try This Monsoon

Monsoon snacks: বৃষ্টি ভেজা সন্ধায় চায়ের সঙ্গে এই মুখরোচক খাবারগুলো না হলেই নয়…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃষ্টি ভেজা দিনে আমাদের প্রত্যেকেরই মনটা যেন একটু গরম গরম খিচুড়ির জন্যে আনচান করে। একই ভাবে সন্ধায় ঝমঝমিয়ে বৃষ্টি আর এক কাপ চায়ের সঙ্গে একটু গরম তেলে ভাজা না হলেই যেন নয়। তাই বর্ষার আগেই রইল আপনার মনের মত কিছু খাদ্যতালিকা। যা বৃষ্টি ভেজা সন্ধায় চায়ের সঙ্গে একেবারে জমে ক্ষীর। মুখরোচক (Monsoon Special Snacks) এই খাবার গুলো চটজলদি বানিয়ে ফেলুন আর এক কাপ চায়ের সঙ্গে উপভোগ করুণ বৃষ্টিদিনগুলো।

পিঁয়াজি (Onion Pakora)

বৃষ্টির দিনে চায়ের সঙ্গে পকোড়া খেতে বহু মানুষ পছন্দ করেন। পিঁয়াজি হল সেই পছন্দের তালিকায় সর্বেসর্বা। যা বানানো যেমন চটজলদি হয় তেমনই খেতেও অতি সুস্বাদু। পিঁয়াজ, কাঁচা লঙ্কা কুচি সঙ্গে পরিমাণ মত নুন আর ব্যাসন মিশিয়ে ভেজে গরম গরম পরিবশন করুন।

আরও পড়ুন: Milk Test: দুধে ভেজাল নেই তো? জানুন এই ৫ পদ্ধতিতে

সিঙ্গারা (Samosa)

এক চাপ চায়ের সঙ্গে পাতে যদি পড়ে একটা সিঙ্গারা, ভেবেই কেমন ভিজে জল চলে আসার জো। বৃষ্টির দিনে চায়ের সঙ্গে ‘টা’ হিসাবে সিঙ্গারা এককথায় দুর্দান্ত পছন্দ।

ভেলপুরি(Bhelpuri)

ইদানীং সকলেই প্রায় স্বাস্থ্যসচেতন। চপ, শিঙাড়া থেকে সচেতন ভাবেই দূরে থাকেন অনেকেই। তাই বলে বৃষ্টির দিনে কি শুধু চায়ের কাপে চুমুক দেবেন? মুড়ি, চানাচুর, ধনেপাতা, পাপড়ি, চাটনি দিয়ে ভেলপুরি বানিয়ে নিতে পারেন।

ব্রেড পকোড়া (Bread Pakora)

পিঁয়াজি, সিঙ্গারা অনেক তো হল এবার নতুন কিছু পদ বানিয়ে ফেলুন। যেমন ধরুন ব্রেড পকোড়া। পাউরুটির মধ্যে আলুর পুর ভোরে ব্যাসনের ব্যাটারে ডুবিয়ে গরম তেলে ভেজে ফেলুন। গরম গরম চা সঙ্গে টম্যাটো সস দিয়ে ব্রেড পকোড়া যেন অনবদ্য।

আরও পড়ুন: Rath Yatra 2023: রথের দিন পুরীর মন্দিরের ভোগে থাকে ডালমা, জেনে নিন সুস্বাদু এই রান্নার রেসিপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest