Want to surprise by eating ice cream on Sunday evening? Learn special recipes

রবিবারের বিকেলে আইসক্রিম খাইয়ে চমকে দিতে চান? জানুন স্পেশাল রেসিপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ট্রিকস জানা থাকলে খুব সহজে ঝটাপট আপনি বাড়িতেই তৈরি করতে পারবেন আপনার পছন্দের ফ্লেবারের আইসক্রিম। আর খেতেও হবে দারুণ। আপাতত চলুন, রোজ আইসক্রিম দিয়েই শুরু করা যাক। দেখুন কীভাবে বানাবেন। যে কোনও বড় শেফ আপনাকে বাড়িতে আইসক্রিম তৈরি এভাবেই শেখাবে।

কী কী লাগবে

ক্রিম (২৫০ মিলি), কনডেন্সড মিল্ক (১০০ মিলি), রোজ এসেন্স (কয়েক ফোঁটা), গোলাপের শুকনো পাপড়ি (১ টেবিল চামচ), পিঙ্ক ফুড কালার (কয়েক ফোঁটা)

আরও পড়ুন: Hilsa Recipe: বর্ষায় গরম ভাতের সঙ্গে রাখুন ইলিশের দই-পোস্ত

কীভাবে বানাবেন

আইসক্রিম বানানোর ঘণ্টাখানেক আগে ক্রিম ও কনডেন্সড মিল্ক ডিপ ফ্রিজে ঢুকিয়ে রাখুন। এবার একটা বড় বাটিতে বরফ নিন। তারওপর একটা ওর থেকে ছোট বাটি বসান। ক্রিম ঢেলে নিন। এবার ভালো করে হুইস্কের সাহায্যে ফেটিয়ে নিন। ভালো করে ফেটাতে থাকুন, দেখবেন ক্রিম ঘন হয়ে আসছে। এবার তাতে কনডেন্সড মিল্ক দিয়ে দিন। ভালো করে ক্রিমের সঙ্গে মিশিয়ে দিন। তারপর তাতে গোলাপের শুকনো পাপড়ি হাতের সাহায্যে গুঁড়ো করে ঢেলে দিন। সঙ্গে রোজ এসেন্স ও গোলাপি ফুড কালারও মেশান। তারপর আরও একবার মিশিয়ে নিন।

এবার এয়ার টাইট বক্সে এই মিশ্রণটি ঢেলে নিন। ওপর দিয়ে ক্লিন ফিল্ম দিয়ে বক্সের মুখ আটকে দিন। দেখবেন আপনার ঢেলে নেওয়া মিশ্রণ আর ক্লিন ফিল্মের মধ্যে যেন খুব বেশি ফাঁক না থাকে। এবার তারওপর দিয়ে ঢাকনা আটকে ডিপ ফ্রিজে রাখুন সারা রাত বা ৮-৯ ঘণ্টা।

পছন্দের পাত্রে পরিবেশন করুন রোজ আইসক্রিম। ওপরে টপিংস হিসেবে ড্রাই ফ্রুটস, রুঅফজা বা গোলাপের আরও কিছু পাপড়ি ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: Barishali Ilish: বর্ষার মরসুমে ইলিশ বরিশালি বানিয়ে ফেলুন নিজের হাতে, দেখুন রেসিপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest