Deepika Padukone to Anushka Sharma: Bollywood brides who flaunted Sabyasachi Mukherjee's wedding collection

বিয়ের লুক নিয়ে চিন্তায়? এই ছয়জন ‘সব্যসাচী ব্রাইডাল লুক’ দেখে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোটা বলিউড এখন বিয়ের সাজ-পোশাক এবং গয়নার জন্য ভরসা করে এক বাঙালির উপর। তিনি আর কেউ নন সব্যসাচী মুখোপাধ্যায়। সদ্য সাত পাকে বাঁধা পড়েছে ভিকি-কৌশল ক্যাটরিনা কাইফ। তাঁদের বিয়ের সাজ-পোশাক থেকে গয়না সবেতেই মিলিছে সব্যসাচীর জাদু। সবথেকে বড় বিষয় হল বলিউডের একধিক তারকা দম্পতিরা মঙ্গলসূত্র ডিজাইনেও ভরসা রেখেছেন সব্যসাচীর উপর।

দেখে নেওয়া যাক সেইসব বলি ডিভাদের, যারা নিজেদের জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ দিনটিতে অঙ্গে তুলে নিয়েছিলেন, সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা বিয়ের পোশাক – কেউ শাড়ি, কেউ লেহেঙ্গা কেউ বা অন্য শৈলীর পোশাক –

অনুষ্কা শর্মা

প্রাক-বিবাহ, বিবাহ, এবং বউভাত – বিয়ের তিনটি অনুষ্ঠানেই সব্যসাচীর নকশা করা পোশাক পরেছিলেন অনুষ্কা (Anishka Sharma)। বিয়ের দিন, তিনি ফুল ফুল এমব্রয়ডারি করা একটি পাউডার গোলাপী রঙের লেহেঙ্গা পরেছলেন। সঙ্গে পরেছিলেন সব্যসাচীর হেরিটেজ কালেকশন থেকে ভারী গয়না। বিরাট কোহলিও (Viratt Kohli) সব্যসাচীরই ডিজাইন করা একটি আইভরি রঙের র সিল্কের শেরওয়ানি পরেছিলেন।

দীপিকা পাডুকোন

দীপিকা পাডুকোন বিয়ের মূল অনুষ্ঠানে না পরলেও, ‘আনন্দ করজ’ অনুষ্ঠানে সব্যসাচীর পোশাক পরেছিলেন। টকটকে লাল রঙের ভারী সুতোর কাজ করা একটি লেহেঙ্গা পরেছিলেন তিনি। তবে, সকলের নজর কেড়েছিল তাঁর দোপাট্টা। যার পাড়ে, সূচের কাজে লেখা ছিল ‘সদা সৌভাগ্যবতী ভব’। এর সঙ্গে দীপিকা এটিকে কপালে সিঁদুর, নাকে নথ এবং একটি চোখ ধাঁধানো চোকার নেকলেস পরেছিলেন।

আরও পড়ুন: সিল্ক শাড়ি ভালোবাসেন, দীর্ঘদিন ভালো রাখতে যত্ন নিন এই উপায়ে

প্রিয়াঙ্কা চোপড়া জোনাস

ভারতীয় বিবাহের জন্য একেবারে লালের উপর লাল সুতোর কাজ করা লেহেঙ্গা পরেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (Priyanka Chopra Jonas)। সহ্গে ছিল একটি হাফ-হাতা ব্লাউজ এবং একটি বলগাউন-এসকিউ স্কার্ট। কলকাতায় ১১০ জন এমব্রয়ডার মোট ৩,৭২০ ঘন্টা ধরে এই পোশাক তৈরি করেছিলেন। লেহেঙ্গার উপরে ছিল সূক্ষ্ম হাতে কাটা অর্গানজা ফুল, সিল্কের সুতোয় ফ্রেঞ্চ নট এবং আরও সুতোর কাজ। সঙ্গে প্রিয়াঙ্কা পরেছিলেন, একটি ছোট লাল টিপ, সিঁদুর, এবং নথ।

বিপাশা বসু

করণ সিং গ্রোভারের (Karan Singh Grover) সঙ্গে বিয়ের সময় বাঙালি মেয়ে বিপাশা বসু (Bipasha Basu), বাঙালি ডিজাইনারের পোশাকই বেছে নিয়েছিলেন। সব্যসাচীর তৈরি একটি ঐতিহ্যবাহী লাল লেহেঙ্গা পরেছিলেন বিপাশা। আকর্ষণীয় সূচের কাজ, ঐতিহ্যবাহী রঙ ও কাপড়ে বং ডিভা বিয়ের দিনে আরও গ্ল্যামারাস হয়ে উঠেছিলেন।

সোহা আলি খান

বিয়ের দিন, সব্যসাচীর অনন্য ওপিয়াম কালেকশনের একটি সুন্দর কমলা এবং সোনালি রঙের লেহেঙ্গা পরেছিলেন সোহা আলি খান (Soha Ali Khan)। ঐতিহ্যশালী চিরাচরিত লেহেঙ্গা, সঙ্গে এমব্রয়ডারি করা চোলি এবং ভারী গয়নায়, বিয়ের দিন সোহাকে সত্যিকারের নবাব কন্যায় পরিণত করেছিল।

পত্রলেখা পল

অতি সম্প্রতি বিয়ে হয়েছে রাজকুমার রাও (Rajkumar Rao) এবং পত্রলেখা পলের (Patralekha Paul)। এখনও একমাসও হয়নি তাদের বিয়ের। পত্রলেখাও বিয়েতে সব্যসাচীর কনেই হয়ে উঠেছিলেন। বাঙালি ডিজাইনার তাঁকে তৈরি করে দেন নেটের তৈরি একটি বুটি শাড়ি। তার পাড়ে আবার বাংলায় লেখা ছিল, ‘আমার পরাণ ভরা ভালোবাসা আমি তোমায়ে সমর্পন করিলাম’। সেই শাড়ি নিয়ে এখনও আলোচনা চলছে। সেই শাড়ির সঙ্গে পত্রলেখা পরেছিলেন সিঁদুর, নথ, স্টেটমেন্ট নেকপিস এবং চুড়ি। রিসেপশনে, বলি অভিনেত্রী একটি অফ-হোয়াইট রঙের সিল্ক শাড়ি পরেছিলেন, সেটিও ছিল সব্যসাচীরই ডিজাইন করা।

আরও পড়ুন: বিয়ের অনুষ্ঠানে ফুলের গয়না পরার ইচ্ছে আছে? এইসব টিপস আপনার জন্য়েই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest