How to choose the right blouse according to your body type ...

Durga Puja Fashion: শরীরের ধরণ অনুযায়ী সঠিক ব্লাউজ নির্বাচন করবেন যেভাবে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আমরা প্রায়শই কোন শাড়ি বা লেহেঙ্গা পরব সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য বেশ কয়েকদিন ব্যয় করি। তবে অন্য একটি গুরুত্বপূর্ণ দিক- ব্লাউজ কেমন পরব তা উপেক্ষা করে যায়। শরীরের ধরণ অনুযায়ী নিখুঁত ব্লাউজ আপনার সৌন্দর্য আরো বেশি করে ফুঁটিয়ে তুলতে পারে। জেনে নিন কিভাবে শরীরের ধরণ অনুসারে ব্লাউজ নির্বাচন করবেন।

আপেল আকৃতির ফিগারের জন্য:

পেটাইট ফিগারের জন্য:

ভারী সূচিকর্ম সর্বদা পেটাইট ফিগারের মহিলাদের জন্য। পেটাইট ফিগারের মহিলারা সাধারণ লুক পেতে প্যাডেড ব্লাউজগুলো বেছে নিতে পারেন।

প্রশস্ত কাঁধের ফিগারের জন্য:

আপনার কাঁধ যদি প্রশস্ত হয় তবে প্রশস্ত নেকের ব্লাউজ পরতে পারেন। পাইপিং যুক্ত ব্লাউজও ব্যবহার করতে পারেন।

স্পোর্টস ফিগারের জন্য:

আপনার যদি অ্যাথলেটিক বডি থাকে তবে আপনি হ্যাল্টার নেকলাইন এমনকি নুডল স্ট্র্যাপ ব্লাউজগুলোও নির্বাচন করতে পারেন।

আরও পড়ুন:  বর্ষায় কী পরবেন? জেনে নিন মনসুন ফ্যাশন ট্রেন্ড

আশির দশকে বেশ জনপ্রিয় গোল গলা, থ্রি-কোয়ার্টার, কলার গলায় ফুলস্লিভ, ঘটিহাতা, চুড়িহাতার ব্লাউজগুলো নতুন আঙ্গিকে ফিরে এসেছে। বাটনের ক্ষেত্রে রয়েছে সামনে ও পেছনে। আবার আধিপত্য আছে স্লিভলেস, কলার স্টাইল, হাই নেক, হল্টারনেক, সিঙ্গেল সোল্ডার, ব্যাকলেস চোলি, কাট-ওয়ার্ক ব্লাউজ ডিজাইন, বোট নেকসহ ভিন্ন ভিন্ন নকশা ও কাটিংয়ে।

কর্পোরেট লুক আনতে কলার স্টাইলের ব্লাউজ উত্তম। বার বি কিউ, থার্টি ফার্স্ট নাইট পার্টিতে বিশেষ করে কম বয়সীদের অনায়াসেই ব্যাকলেস চোলি এবং হল্টারনেক স্টাইলের ব্লাউজ মানিয়ে যায়। হল্টারনেক স্টাইল হলো ফিতে বক্ষ বন্ধনীর কাজ করে, তাই কাঁধের একটি বিরাট অংশ গলা ও পিঠ উন্মুক্ত থাকে। আবার ব্যাকলেস চোলির ব্লাউজেও পিঠের অনেকটা অংশ থাকে উন্মুক্ত।

এ স্টাইলের ব্লাউজে পিঠটি আকর্ষণীয় হতেই হবে। যাদের কাঁধ চওড়া তাদের জন্য সিঙ্গেল সোল্ডার স্টাইলের ব্লাউজ আদর্শ। কাঁধের একক পাশটা উন্মুক্ত থাকে । যাদের শরীর একদম ফিট তাদের যেকোনো ব্লাউজ পরলেই ভালো লাগবে, আবার কাপড়ভেদে ছাপা, চেক, স্ট্রাইপ, কাতান কাপড়ের ব্লাউজ আছে। সুতির একরঙা শাড়ির সঙ্গে প্রিন্টের যে রংটি বেশি ফুটে উঠে সেই রঙের ব্লাউজ ভালো লাগবে। শাড়ি আর শরীরের গড়ন বুঝে গোলাকার, ডিম্বাকার, ইউশেপ, স্কয়ার, ভি, বক্স বিভিন্ন আকারের ব্লাউজ বানিয়ে নেওয়া যেতে পারে।

আরও পড়ুন: পুজোর মরসুমে প্রিয় সেলেব্রিটিদের মতো সাজিয়ে তুলুন নিজেকে, জানুন এবছরের Fahion Trend

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest