Learn how to get the right size when buying lingerie online

Fashion Tips: অনলাইনে অন্তর্বাস কেনার সময়ে কীভাবে সঠিকভাবে মাপ নেবেন জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনলাইনে কেনাকাটার সময় অনেকেই বুঝতে পারেন না কোন মাপের অন্তর্বাস আপনার জন্য পারফেক্ট হবে। একই মাপের অন্তর্বাস কিনলেও, বিভিন্ন ব্র্যান্ডের ফিটিং আলাদা হওয়ার কারণে অনেক সময় ফিট-টা ঠিক মনমতো হয় না। আমরা আপনাকে দিচ্ছি সঠিক মাপের অন্তর্বাস কেনার টিপস…

ব্যান্ড সাইজ খুব গুরুত্বপূর্ণ

ভাবছেন তো সেটা কি? ‘ব্রা-ব্যান্ড’ হল অন্তর্বাসের নীচের যে ইলাস্টিক থাকে, যেটা পিঠে ক্লিপ দিয়ে আমরা আটকাই, সেটা। একটা মাপার ফিতে নিয়ে ব্রেস্টের নীচ দিয়ে মেপে নিন। খেয়াল রাখবেন পিঠের দিকে যেন টেপ গুটিয়ে না যায়। খুব বেশি টাইটও রাখবেন না, আবার খুব বেশি ঢিলেও রাখবেন না। ধরুন, আপনি মেপে দেখলেন যে ৩৩ ইঞ্চি দেখাচ্ছে মাপ, সেক্ষেত্রে আপনার উচিত ৩২ ইঞ্চি এবং ৩৪ ইঞ্চি – দুটো মাপের অন্তর্বাসই ট্রাই করা।

কাপ সাইজও মাপতে হবে

খেয়াল রাখবেন, ব্রা-ব্যান্ড সাইজ এবং কাপ সাইজ কিন্তু এক হয় না। তা হলে কীভাবে মাপবেন কাপ সাইজ? মাপার ফিতে নিয়ে পিছন দিক থেকে যেভাবে ব্যান্ড সাইজ মেপেছিলেন, ঠিক সেভাবেই মাপতে হবে কাপ সাইজ। তবে এবার আর ব্রেস্টের নীচ দিয়ে নয়, বরং উপর দিয়ে মাপুন।

আরও পড়ুন: জিন্সের প্যান্ট পরলে এই ভুলগুলি কখনই করবেন না

A/B/C/D – না অক্ষর নয়, মাপ

ব্যান্ড মাপলেন, কাপও মাপলেন। কিন্তু এতেও একটা ব্যাপার ফাঁক রয়ে যায়। খেয়াল করে দেখবেন, কাপ সাইজের আবার সাব-ডিভিশন থাকে। যেমন ধরুন, আপনি মেপে দেখলেন যে, আপনার অন্তর্বাসের মাপ ৩৪ ইঞ্চি। কিন্তু যখন আপনি কিনতে যাবেন, তখন দেখবেন লেখা আছে ৩৪ A, ৩৪ B অথবা ৩৪ C। মনে রাখবেন, ব্যান্ড সাইজের চেয়ে কাপ সাইজ বেশি হয়। ধরুন, ব্যান্ড সাইজ ৩৪ ইঞ্চি কিন্তু কাপ সাইজ ৩৫ ইঞ্চি, সেক্ষেত্রে আপনার ৩৪ A মাপের অন্তর্বাস ঠিক হবে। A, B, C ইত্যাদি মাপগুলির মধ্যে ১ ইঞ্চির তারতম্য হয়। অর্থাৎ ১ ইঞ্চি = A, ২ ইঞ্চি = B, ৩ ইঞ্চি = C এভাবে মাপ বাড়তে থাকে।

আরও পড়ুন: সমুদ্র সৈকতে উষ্ণতা ছড়াচ্ছেন Mouni Roy, জানেন তাঁর ব্রালেটের দাম কত জানেন?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest