On the wedding day, cover the face with a mask made of flowers, where to find?

বিয়ের দিন ফুলের তৈরি মাস্কেই ঢাকুন মুখ, কোথায় পাবেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফুল দিয়ে তৈরি মাস্কের কথা শুনেছেন কখনও? ভাবছেন নিশ্চয় কীরকম দেখতে সেগুলি। অবাকও হচ্ছেন নিশ্চয়ই। এমনই ব্যতিক্রমী কীর্তি তামিলনাড়ুর মাদুরাইয়ের ফুল ব্যবসায়ীর। নতুন বর-কনের কথা ভেবে ফুলের মাস্ক তৈরি করলেন তিনি।

করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে মাস্কই (Mask) ব্রহ্মাস্ত্র। তাই বর্তমান সময়ে তাকে দূরে সরিয়ে রাখা যাবে না। অফিস গেলেন কিংবা বাজারে, মাস্ক পরলেন না হয় ঠিক আছে। তবে বিয়ের দিনের কথা ভাবুন তো। জীবনের বিশেষ দিনে কার মন চায় মুখ ঢেকে বিয়ে করতে। সমস্যা একটাই, ভাইরাস তো আর বিয়ে বুঝবে না। তাই বাধ্য হয়ে সংক্রমণ রুখতে মাস্ক পরতেই হবে।

আরও পড়ুন: Fashion Tips: সামনেই বিয়ে? কেমন চুড়ি পরবেন নতুন কনে?

আপনার গলায় থাকা ফুলের মালা কিংবা মাথার মুকুটের সঙ্গে যদি মানানসই মাস্ক। বুঝতে পারলেন না তো? আপনার মাস্ক যদি তৈরি হয় ফুল দিয়ে? তাহলে মন্দ হয় না তাই তো? সেরকম ভাবনাচিন্তা নিয়েই ফুলের মাস্ক তৈরি করে ফেললেন মাদুরাইয়ের ফুল বিক্রেতা।

মাদুরাইয়ের ফুল ব্যবসায়ী (Flower Vendor) মোহনেরই সৃষ্টি ফুলের মাস্ক। তিনি বলেন, “দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তের মতো মাদুরাইতে মাস্ক পরা বাধ্যতামূলক। তবে বিয়ের দিন নতুন বর-কনে অনেকেই মাস্ক পরতে চান না। তাঁরা সরকারি নিয়ম লঙ্ঘন করে সংক্রমণ বাড়িয়ে দেন। সেই সমস্যা দূর করতেই ফুলের মাস্ক তৈরির সিদ্ধান্ত নিই।” ইতিমধ্যেই মোহনের মাস্ক বেশ প্রশংসা কুড়িয়েছে। অনেকেই তাঁর এহেন ভাবনাচিন্তাকে কুর্নিশ জানিয়েছেন। ফুলের মাস্ক বাজারে বিকোচ্ছেও বেশ।

আরও পড়ুন: National Handloom Day: ভারতের কোথায় কোথায় খাঁটি হ্যান্ডলুম শাড়ি পাবেন, জানুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest