PM Narendra Modi Seen Wearing Tri Colour turban which reflects Har Ghar Tiranga Message

PM Modi Pagdi: জাতীয় পতাকার সঙ্গে রংমিলান্তি পাগড়ি, এবার নমোর পোশাকের বিশেষত্ব কী ছিল জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্বাধীনতা দিবসে রঙিন পাগড়ি পরার ট্রেন্ড বজায় রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার তেরঙা পাগড়ি পরে লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করেন। সঙ্গে সাদা কুর্তা এবং নীল জ্যাকেট পরেছেন।

অনেকের মতে, স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষ্যে দেশজুড়ে যে আজাদির অমৃত মহোৎসব ও হর ঘর তিরঙ্গা কর্মসূচির সূচনা করা হয়েছিল, সেই কর্মসূচিকে তুলে ধরতেই এবার প্রধানমন্ত্রী তিরঙ্গা পাগড়ি পরে এসেছিলেন।

আরও পড়ুন: Draupadi Murmu: শপথ গ্রহণের সময় কেমন শাড়ি পরলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু? জেনে নিন এই শাড়ীর বিশেষত্ব

২০২০ সালে গেরুয়ার উপর ঘিয়ে রঙের কাজ করা পাগড়ি পরেছিলেন মোদী। তার আগের বছর মোদির মাথায় ছিল নানা রঙের পাগড়ি। ২০১৪ সালে প্রথম বার প্রধানমন্ত্রী হিসেবে দেশের জাতীয় পতাকা উত্তোলন করেছিলেন তিনি। সে বার লাল রঙের যোধপুরী পাগড়ি ছিল তাঁর মাথায়। ২০১৫ সালে গাঢ় হলুদের উপর নানা রঙের কাজ, ২০১৬-তে হলুদ-গোলাপির মিশ্রণ ছিল। ২০১৭ সালে মোদি পরেছিলেন লাল-হলুদ পাগড়ি। ২০১৮ সালে গেরুয়া রং বেছে নিয়েছিলেন তিনি।

এবার প্রজাতন্ত্র দিবসে যেমন উত্তরাখণ্ডের মুসৌরির ঐতিহ্যবাহী ‘টোপি’ (টুপি) পরেছিলেন মোদী। সেইসময় উত্তরাখণ্ডের শিল্পী ও দর্জিরা জানিয়েছিলেন, অনেকেই জানতেন মুসৌরির ঐতিহ্যবাহী ‘ব্রহ্মকমল’ টুপির বিষয়ে। আবার অনেকেই জানতেন না। ৭৩ তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে মোদীর মাথায় সেই টুপি দেখার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর ফোন আসছে।

আরও পড়ুন: National Handloom Day: আপনার সাধের তাঁত আর লিনেন শাড়ির জন্য নেবেন কিভাবে?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest