Saree shape wear: A leg-shaping underskirt for replacing traditional petticoats

শাড়ির পাশাপাশি নজর দিন অন্তর্বাসেও, জানুন আদর্শ পেটিকোট বেছে নেওয়ার টিপস…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাম্প্রতিক কালে ফ্যাশনের হওয়া লেগেছে মানুষের অন্তর্বাসেও। সেখানে পেটিকোটই বা কেন পিছিয়ে থাকে বলুন। তাই পেটিকোট নিয়েও শুরু হয়েছে নানান পরীক্ষা নিরীক্ষা। আর তাতেই উঠে এসেছে নানা ফলাফল। যেমন কোন ধরণের শাড়ির সাথে কোন পেটিকোট মানানসই, পেটিকোটের ঘের কতো বড় হওয়া উচিত সহ ইত্যাদি নানা বিধ বিষয়।

এত সব পরীক্ষা নিরীক্ষার কারণ একটাই আপনার  সৌন্দর্য বৃদ্ধি এবং আপনার দেহ সৌষ্ঠবকে যথার্থ ভাবে ফুটিয়ে তোলা। আর এই কাজে পেটিকোটের বিকল্প কেউ নেই।

আরাম

শাড়ি যায় পরুন না কেন পেটিকোট ঠিকঠাক না পরলে আরম পাবেন না। সিল্ক থেকে সুতি শাড়িকে শাড়িকে সঠিকভাবে এক জায়গায় ধরে রাখতে সাহায্য করে এই পেটিকোটই। তাই এটি আরামদায়ক হওয়াটা খুব জরুরি। সে কারনেই পেটিকোট কেনার আগে সেটি কি ফেব্রিক দিয়ে তৈরি, তার ঘের কতখানি বা সেটি পরে কোনও রকম সমস্যা হচ্ছে কি না তা দেখে নেওয়াটাও খুব জরুরি।

আরও পড়ুন: Durga Puja Fashion 2021: শপিং লিস্টে রাখতেই হবে এই ছ’টা জিনিস! জেনে নিন আমাদের লাস্ট মিনিট সাজেশান

সঠিক দৈর্ঘ্য

সুন্দর শাড়ির সাথে হাই হিল জুতো। কিন্তু জুতো পরতেই শাড়ির তলা থেকে বেরিয়ে পড়ল পেটিকোট! শুনে হাসি পেলেও এমন ঘটনা কিন্তু কম বেশি সবার সাথেই হয়। এর কারণ হল সঠিক দৈর্ঘ্যের পেটিকোট না পরা। এই ধরণের সমস্যা এড়িয়ে চলতে পেটিকোটের উচ্চতা রাখতে হবে কোমর থেকে গোড়ালির একটু উপর পর্যন্ত। এবং খেয়াল রাখতে হবে আপনার শাড়ির ঝুল যেন পেটিকোটের থেকে আধ ইঞ্চি বেশি হয়। তাহলে বাইরে থেকে পেটিকোটটি কোনো ভাবেই আর দেখা যাবে না।

সঠিক মাপ

পেটিকোট সবসময় নিজের মাপের কেনা উচিত। অনেক সময়ই আমরা রং মিলে যাওয়ার কারণে মা কিংবা কাকিমার পেটিকোট পরে নি। কিন্তু এখন কার দিনে এসব ভুলে যান। নিজের শাড়ি লুককে আরও আকর্ষণীয় করে তুলতে সঠিক মাপের পেটিকোট কেনা খুব জরুরি। আপনার কোমরের মাপ অনুসারে ছ’কাট বা গোল কাটের পেটিকোট কিনতে পারেন।

 

সঠিকভাবে বাঁধা

বেশিরভাগ পেটিকোটই বাঁধার নিয়ম হলো দড়ি। তবে এক্ষেত্রেও একটি সমস্যা থাকে। এতে কোমরের অংশ অনেক সময়ে ফুলে থাকে যা খুবই বিশ্রি দেখায়। যদিও দড়ি দিয়ে বেঁধে নেওয়ার পর তা ভাল করে কোমরে গুঁজে নিলে এই সমস্যা কিছুটা এড়ানো যায়।  কিন্তু এখন বাজারে চেন দেওয়া বা হুক লাগানো পেটিকোট পাওয়া যায়। এই ধরণের পেটিকোট দিয়ে শাড়ি পড়লে একটি সার্প লুক পাওয়া যায়।

 

সঠিক রং

ব্লাউজ বাছাইয়ের মতোই পেটিকোটের রঙ নির্বাচন টিও সমান গুরুত্বপূর্ণ। প্রধানত শাড়ির মেঝের রঙের সঙ্গে মানানসই পেটিকোটই বেশিরভাগ বেছে নেন। তবে আজকের যুগে মিক্স অ্যান্ড ম্যাচের চল বেশি। এক্ষেত্রে অনেকেই  শাড়ির সঙ্গে কনট্রাস্ট রঙের পেটিকোট পরেন। তাই পেটিকোটের রং বাছাই খুবই গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: বিয়ের জন্য বেনারসি কিনতে যাচ্ছেন? জেনে নিন কোনটা আপনার জন্য সঠিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest