এই আটটি খাবার কমিয়ে দেবে আপনার শারীরিক মিলনের ইচ্ছে! তাই এগুলো ভেবেচিন্তে খান…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইদানীংকালে আপনার কিংবা আপনার সঙ্গীর সেক্স ড্রাইভে ভাঁটা (kill) পড়ে গিয়ে থাকে, তা হলে একবার দেখে নিতে পারেন যে, আপনাদের খাদ্যতালিকায় এই খাবারগুলি বেশি জায়গা পাচ্ছে কিনা!

১. ক্যানড খাবারদাবার: এই ধরনের খাবারে বেশি পরিমাণে সোডিয়াম ও কম পরিমাণে পটাশিয়াম থাকে। এই কম্বিনেশন আপনার সেক্স অর্গ্যানে রক্তের সঞ্চালন কমিয়ে সেগুলিকে ঝিমিয়ে পড়তে বাধ্য করে!

২. অ্যালকোহল: এক গ্লাস ওয়াইন হয়তো বিশেষ কোনও দিনে আপনার সেক্স ড্রাইভ আরও বাড়িয়ে দেয়, কিন্তু অতিরিক্ত অ্যালকোহল সেবন আপনাকে মানসিক অবসাদের দিকে ঠেলে দেবে। পুরুষেরা বেশি অ্যালকোহলের নেশায় মজে গেলে তাঁদের শরীরে টেস্টোস্টেরনের মাত্রাও উল্লেখযোগ্যভাবে কমে যায়। আর এই সবগুলিই সেক্সুয়াল ড্রাইভের (sex drive) মরে যাওয়ার অনুঘটক মাত্র।

৩. চিজ: বাজারে যে প্রসেসড চিজ কিনতে পাওয়া যায় তা গোরুর দুধে তৈরি হলেও তাতে মেশানো হয় নানা ধরনের গ্রোথ হরমোন এবং অ্যান্টিবায়োটিক। তাই চিজ বেশি করে খেলে মেয়েদের শরীরে xenoestrogen হরমোনের ক্ষরণ বেড়ে যায়। এটি তাদের মধ্যে শারীরিক মিলনের ইচ্ছেকে মেরে দেয়। এমনকী, নানা ধরনের সেক্সুয়াল ডিসফাংশনও হতে পারে চিজ বেশি খেলে।

আরও পড়ুন: প্রথমবার কন্ডোম ব্যবহার করছেন? মাথায় রাখুন এই সাতটি বিষয়

৪. কফি: কথায় বলে, আ লট ক্যান হ্যাপেন ওভার আ কাপ অফ কফি। এই কথাটি এক্ষেত্রে ১০০ শতাংশ খাঁটি। কফি আমাদের শরীরে অ্যাড্রিনাল গ্ল্যান্ডগুলিকে সক্রিয় করে নানা ধরনের স্ট্রেস হরমোনের ক্ষরণ বাড়ায়। এই ধরনের হরমোন আবার সেক্স হরমোন ও থাইরয়েডের ব্যালান্সে তারতম্য ঘটিয়ে সেক্স ড্রাইভ মেরে দেয়।

৫. সয়া: নানা ধরনের পুষ্টিগুণে ঠাসা এই খাবারটির মধ্যে আছে phytoestrogen নামে একটি উপাদান, যা নাকি আমাদের শরীরে হরমোনাল ইমব্যালান্স তৈরির জন্য দায়ী। একথা পরীক্ষিত যে, অতিরিক্ত মাত্রায় যদি আপনি এই খাবারটি খান, তা হলে আপনি নারীই হোন কিংবা পুরুষ, আপনার সেক্স ড্রাইভ কমতে বাধ্য।

৬. পুদিনা: মিন্ট গাম চিবিয়ে শারীরিক মিলনের আগে নিজের নিঃশ্বাসে সুগন্ধ নিয়ে আসবেন ভাবছেন? এখনই এই ধরনের ভাবনা মাথা থেকে বিদেয় করুন। পুদিনা শরীর ঠান্ডা করে আর ঠান্ডা শরীরে সেক্স ড্রাইভ বাড়বে, এমন কথা কেউ কখনও শুনেছে? তা ছাড়া পুদিনার মেন্থল শরীরে টেস্টোস্টেরনের ক্ষরণও কমিয়ে দেয়।

৭. সোডা ওয়াটার: দাঁতে ক্যাভিটি, ওবেসিটি, ডিহাইড্রেশনের সঙ্গে-সঙ্গে সোডা ওয়াটার সেক্সুয়াল ডিসফাংশনও ঘটায়। এর পরেও আবার কোলা কিনে খাবেন ভাবছেন?

৮. কর্নফ্লেক্স: জানেন কি, জন হার্ভি কেলগ, যিনি বিশ্ববিখ্যাত কেলগ’স কর্নফ্লেক্স তৈরি করেছিলেন, তিনি আসলে পুরুষদের সেক্স ড্রাইভ কমানোর জন্য এটি তৈরি করেন? কর্ন ফ্লেক্সে থাকা চিনি আসলে টেস্টোস্টেরনের ক্ষরণ কমিয়ে দেয়। ফলে কমে আসে সেক্স ড্রাইভও।

আরও পড়ুন: নিয়মিত শারীরিক মিলনের কারণে মেয়েদের ওজন বাড়ে! সত্যি কী তাই?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest