বয়স বাড়ছে! জেনে নিন আপনার সেক্সের আদর্শ সময় কোনটা, নইলে বাড়তে পারে ঝুঁকি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শরীর ছাড়া কোনও প্রেমই জমে না।  কিছুদিন পর সেই প্রেম তার গতিশীলতা হারায়। তাই বলে শরীর কিন্তু কখনই জোর করে আনা উচিত নয়। প্রাপ্ত বয়স্ক দুজনে সম্মত হলে তবেই প্রেমে শরীর আনুন। দিনে রাতে আপনার যখন খুশি আপনি শারীরিক সম্পর্কে জড়াতে পারেন। ওসব তো আর তিথি নক্ষত্র মেনে হয় না।

দিন-রাতের ঠিক কোন সময়ে শারীরিক সম্পর্কে লিপ্ত হলে আপনি ভালো ফল পাবেন, তা কিন্তু নির্ভর করে আপনার বয়সের ওপর। অন্তত শরীরতত্ত্ববিদরা সে কথাই বলছেন। কারণ শরীর নামক এই কারখানার সঙ্গে জড়িয়ে থাকে হরমোনের নানা খেলা। এক্ষেত্রে Sexual pleasure টা একটা বড় বিষয়।

আরও পড়ুন : ৯. ৯ রেটিং! দিল বেচারা মুক্তি পেতেই সুশান্ত প্রেমীরা ভরিয়ে দিল ভালোবাসায়

স্নায়ুতন্ত্রবিদ ড. পল কেলি যেমন বলেছেন, রাত ৩টে হলো তরুণদের জন্য উৎকৃষ্ট সময়। আবার ভোরবেলাও যৌন মিলনের জন্য উৎকৃষ্ট। তবে সেটাও কিন্তু তরুণদের জন্য। তারুণ্যের টগবগে গরম রক্ত যাঁরা পেরিয়ে এসেছেন তাঁদের জন্য নয়।যাঁরা সদ্য ৪০ পেরিয়েছেন তাঁদের জন্য উৎকৃষ্ট সময় হল ৮.২০।

যাঁরা ৪৫ পার করে ফেলেছেন তাঁদের রাত ১০ টা ২০ মিনিটে শারীরিক সম্পর্কে জড়ানোর পরামর্শ দিয়েছেন পল কেলি। আর যাদের বয়স ৫০ এর কোঠায় উঠে গিয়েছে, তাঁদের জন্য রাত ১০ টা শারীরিক সম্পর্কের ক্ষেত্রে উপযুক্ত বলে মনে করেন তিনি। বারে বারে তিনি শরীর-স্বাস্থ্য এবং ঘুমের দিকে নজর দিয়েই এই কথাগুলি বলেছেন।

কেবল মন মন করলে যেমন চলে না , তেমনি কেবল শরীর শরীর করলেও চলে না। সঠিক ভারসাম্য দরকার। বয়সের সঙ্গে সঙ্গে নিজেকে রেডি করা দরকার। মন এবং শরীর এক করে ফেলুন। মন ছাড়া শরীরের দিকে এগোলে তাতে জোর পাবেন না। তেমনি কেবল প্রেমের কত বলে গেলেন আর তার অনুশীলন করলেন না , সেটাও ভালো কথা নয়। তবে কোনও ওষুধের পাল্লায় পরে বার খেয়ে হিরো হবার চেষ্টা করবেন না। তাতে হিতে বিপরীত হবে। এমনিতেই চল্লিশের পর সাবধান হতে হয়। আপনার শরীর তা প্রথম আপনাকে জানান দিবে। তার জন্য লোকের কথা শোনার দরকার নেই।

আরও পড়ুন : আদিত্য পাঞ্চোলি, মহেশ ভট্ট থেকে ইমরান হাসমি, তোমার কেরিয়ারই নেপোটিজমে ভরা- কঙ্গনাকে তোপ নাগমার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest