Site icon The News Nest

Siddhaanth Surryavanshi: মৃত্যু অভিনেতা সিদ্ধান্ত সূর্যবংশীর, জিমই কি তবে সর্বনাশ ডেকে আনছে?

Actor Siddhaanth Vir Surryavanshi death

৪৬ বছর বয়সে প্রয়াত হলেন অভিনেতা সিদ্ধান্ত সূর্যবংশী। সূত্রের খবর, জিমে শরীরচর্চা করতে করতে আচমকাই লুটিয়ে পড়েন অভিনেতা। কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। পঁয়তাল্লিশ মিনিট ধরে তাঁকে বাঁচানোর চেষ্টা করেন চিকিৎসকরা কিন্তু সেই চেষ্টা সফল হয়নি। অভিনেতার পরিবারের তরফ থেকে কিছু না জানা হলেও সূত্রের খবর, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অভিনেতার। এর আগে জিম করতে গিয়ে মৃত্যু হয়েছিল কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব ও অভিনেতা সিদ্ধার্থ শুক্লার। কেন বার বার জিম করতে গিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ?

সূত্র জানাচ্ছে, শরীর নিয়ে খুব সচেতন ছিলেন সিদ্ধান্ত। নিয়ত জিমে যেতেন এক্সারসাইজ় করতেন। সেটাই কাল হল অভিনেতার জীবনে। জিমে ভারী ওজন তোলা থেকে শুরু করে নানাবিধ কার্ডিয়ো এক্সারসাইজ় ছিল তাঁর রুটিনে। শরীরকে সুন্দর, ফিট ও সুস্বাস্থ্যে পরিপূর্ণ রাখতে এক্সারসাইজ়কে প্রাধান্য দিয়েছিলেন এই অভিনেতা। কিন্তু হিতে বিপরীতই ঘটল। জিমেই প্রাণ হারালেন সিদ্ধান্ত।

বিশেষজ্ঞরা বলছেন, চটজলতি ওজন কমাতে গিয়ে বা তাড়াতাড়ি মেদ ঝরিয়ে আকর্ষণীয় চেহারা পেতে অনেক ভুলভ্রান্তি করে ফেলছেন কমবয়সিরা। এখন খবরের কাগজে, অনলাইন মাধ্যমে, টিভির পর্দায় সারাক্ষণ শরীরচর্চা করার নির্দেশ দেওয়া হচ্ছে। এক্সারসাইজ করতে হলে তা সঠিকভাবে করাই উচিত। নানারকম বিজ্ঞাপন দেখে, অ্যাপ নির্ভর ফিটনেস টিপস দেখে ব্যায়াম করতে গিয়ে বিপত্তি বাঁধাচ্ছেন অনেকে।

এখন প্রায়শই শোনা যায় ট্রেডমিলে দীর্ঘক্ষণ দৌড়তে গিয়ে হার্ট অ্যাটাক হচ্ছে। ফিটনেস বিশেষজ্ঞদের পরামর্শ, শরীরচর্চা করে গেলেই হবে না। প্রত্যেক বছর এক বার অন্তত সব রকম মেডিক্যাল পরীক্ষা করিয়ে নিতে হবে। শরীরে কোথাও কোনও রকম সমস্যা আছে কি না দেখে নেওয়া প্রয়োজন। অনেক সময়ে কোনও রকম শারীরিক অসুবিধা হচ্ছে না বলেই কেউ পরীক্ষা করান না। কিন্তু তাতে ক্ষতি হওয়ার আশঙ্কা বাড়ে।

Exit mobile version