Bolster: What Happens When You Sleep With A Bolster Every Day

Bolster: পাশবালিশ ছাড়া ঘুম আসে না? এর ফলে কী হচ্ছে জানেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনেকেই কোলবালিশ ছাড়া ঘুমোতে পারেন না। নিজের বাড়ির বদলে অন্য কোথাও ঘুমোতে গেলে যদি কোলবালিশ বা পাশবালিশ না পান, তাহলে ঘুমই আসে না। এই অভ্যাস সহজে ছাড়া যায় না। কিন্তু বছরের পর বছর এই অভ্যাসের ফলে কী হয়? মজার কথা, এতে কোনও ক্ষতি হয় না। বরং এর ফলে লাভই হয়।

  • দু’পায়ের মাঝে কোলবালিশ নিয়ে ঘুমোলে মেরুদণ্ডের লাভ হয়। এতে মেরুদণ্ডের বিভিন্ন ব্যথা কমতে পারে। কারণ এতে মেরুদণ্ডের আকার এক দম ঠিকঠাক থাকে।
  • সায়াটিক নার্ভের ব্যথা কমে কোল বালিশ নিয়ে ঘুমোলে। যাঁরা পিঠের ব্যথায় ভোগেন, তাঁরা কোল বালিশ নিয়ে ঘুমোলে এই ব্যথা থেকে মুক্তি পেতে পারেন।
  • অনেক সময়ে বিশেষজ্ঞরা অন্তঃসত্ত্বাদের কোলবালিশ নিয়ে ঘুমোনোর পরামর্শ দেন। তবে সেই কোলবালিশগুলি বিশেষ আকৃতির হয়)। এর ফলে ভ্রূণও সঠিক অবস্থানে নিরাপদে থাকে ঘুমের মধ্যে।

আরও পড়ুন: Jaggery Benefits : শীতে টাটকা গুড় খান নিয়মিত, বহু গুরুতর রোগ কাছে ঘেঁষবে না…

  • আপনি কি চিৎ হয়ে ঘুমোতে পছন্দ করেন? তাহলে মেরুদণ্ডের নীচে একটি পাতলা কোলবালিশ রাখতে পারেন। এতে পিঠের ব্যথাও কমবে আবার মেরুদণ্ডও স্বাভাবিক অবস্থায় থাকবে।
  • খুব নরম কিংবা খুব শক্ত বালিশে শোয়া উচিত না। এরকম ক্ষেত্রে মাথায় চাপ পড়ে। এমনকি উঁচু বালিশও এড়ানো উচিত। ঘাড়ের পেশি শক্ত হয়ে যায় ফলে ব্যথা বাড়তে পারে।

আরও পড়ুন: Alcohol During Pregnancy: গর্ভাবস্থায় কেন মদ্যপান করতে নেই জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest