Cancer Treatment: Tata Institute Claims Success In Cancer Treatment - With "Rs 100 Tablet"

Cancer Treatment: মাত্র ১০০ টাকায় ক্যানসারের ওষুধ! যুগান্তকারী আবিষ্কার টাটার, কবে আসছে বাজারে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ক্যানসার সারাতে যুগান্তকারী আবিষ্কার করে ফেলেছে টাটা গ্রুপ। টাটা ইনস্টিটিউটের তৈরি ট্যাবলেট ক্যানসার কোষের বাড়বাড়ন্ত ঠেকাতে পারবে বলেই দাবি। আর এই ট্যাবলেট বাজারে বিক্রি হবে মাত্র ১০০ টাকায়। ক্যানসার চিকিৎসায় আর লাখ লাখ টাকা খরচ করতে হবে না সাধারণ মানুষকে।

মারণ রোগ ক্যানসারের নাম শুনলেই আতঙ্ক জাগে মনে। এখনও পর্যন্ত এই রোগের নিরাময়ের কিনারা সেভাবে হয়নি। আধুনিক চিকিৎসায় ক্যানসারকে কিছুটা বাগে আনা সম্ভব হলেও সাইড এফেক্টের মতো জটিলতা রয়েছে। সুস্থ হয়ে ওঠার পরও বেঁচে থাকাটাই কঠিন। একবার সুস্থ হলেও দ্বিতীয়বার আক্রান্ত হওয়ার ঝুঁকি থেকেই যায়। অর্থাৎ এখনও পর্যন্ত কোনও ওষুধের জোরে পুরোপুরি সেরে ওঠা যায় না ক্যানসার থেকে। এনটিভিকে দেওয়া সাক্ষাৎকারে বড় দাবি করেছেন টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসক ড.রাজেন্দ্র বাদভে। তাঁর দাবি, ১০ বছর ধরে গবেষণা করে তাঁরা সফল হয়েছেন। দ্বিতীয়বার ক্যানসার হওয়ার সম্ভাবনা থেকে বাঁচানোর জন্য এক যুগান্তকারী ওষুধ তৈরি করে ফেলেছেন তাঁরা বলে দাবি। সেই ট্যাবলেটের দামও খুব কম।

তিনি আরও জানিয়েছেন, দেশের ফুড সেফটি ও সিকিউরিটি অথরিটির কাছে এই ওষুধের জন্য আবেদন জানানো হয়েছে। সবুজ সঙ্কেত পেলেই এই ওষুধ বাজারে নিয়ে আসা হবে। এর নাম ‘আর+সিইউ’ (R+CU), রেসভেরাট্রোল ও কপারের মিশ্রণ। বর্তমানে ক্যানসার চিকিৎসায় খরচ হয় লাখ লাখ টাকা। সেই খরচ একধাক্কায় অনেকটাই কমে যাবে বলে মনে করা হচ্ছে।

ডক্টর রাজেন্দ্র বলছেন, R+CU একধরনের প্রিঅক্সিডেন্ট ট্যাবলেট। রেসভেরাট্রল ও কপারের মিশ্রণ শরীরে ঢুকে প্রচুর পরিমাণে অক্সিজেন র‌্যাডিকেল তৈরি করবে। এই অক্সিজেন ক্রোমাটিন পার্টিকলগুলো ধ্বংস করতে শুরু করবে। ওষুধটি খেলেই তা শরীরের রক্তরসের সঙ্গে মিশে গিয়ে অক্সিজেন তৈরি করতে শুরু করে দেবে। এই অক্সিজেন ক্যানসার প্রোটিনকে সমূলে বিনাশ করতে থাকবে। ফলে নতুন করে আর ক্যানসার কোষ তৈরি হবে না। এমনকী কেমোথেরাপি বা রেডিওথেরাপি দেওয়ার পরে যে টক্সিন তৈরি হয় শরীরে, তাও নষ্ট করতে পারবে ওই অক্সিজেন র‌্যাডিকেল। ক্যানসার বার বার ফিরে আসার সম্ভাবনাটাই নষ্ট হয়ে যাবে চিরতরে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest