Durga Puja 2021: HOW TO REDUCE WEIGHT IN SEVEN DAYS

Durga Puja 2021: লেমন ডিটক্স ডায়েটিং করে ২ কেজি ওজন কমান মাত্র সাত দিনে!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুজো আসতে আর মাত্র কয়েকটা দিন। ঢাকে কাঠি পড়লো বলে। পুজোর কেনাকাটা, প্ল্যান সব কমপ্লিট। কিন্তু পুজোর চারটে দিন যে পোশাকই পড়ুন না কেন আপনাকে রোগা দেখানোটা মাস্ট। কিন্তু হাতে তো আর মাত্র কয়েকটা দিন এর মধ্যে রোগা হওয়া কী মুখের কথা ! না মুখের কথা নয় তবে মাত্র সাত দিনের চেষ্টাতেই কমিয়ে ফেলতে পারেন কম করে ২ কেজি ওজন। পুজোর আগে ২ কেজি ওজন কমলে আপনি এমনিই ঝরঝরে হয়ে উঠবেন।

ওজন ঠিক রাখতে আমাদের স্ট্রেসভরা জীবনে এখন কঠোর ডিটক্স ডায়েটিং এর চল বেড়েছে। ডায়েটে স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবারের সংযোজন তো আছেই, সাথে টানতে হচ্ছে ক্যালরি গ্রহণের উপর রাশ। এরই মধ্যে উঠে এসেছে লেমন ডিটক্স ডায়েটিং যা দিয়ে আপনি মাত্র সাতদিনেই নির্মেদ ও আকাঙ্খিত চেহারা পেতে পারেন।

লেমন ডিটক্স ডায়েটিং কি?

  1. লেবুর ডিটক্স ডায়েটিং একটি বিশেষ ডায়েট যার নিয়মিত খাবারে সিংহভাগ লেবুর পরিমানে সমৃদ্ধ হয়। ১৯৪০এর দশকে স্ট্যানলি ব্যারো এটিকে জনপ্রিয় করে তোলেন।
  2. এর আরেক নাম হলো মাস্টার ক্লিঞ্জার কারণ লেমনেড আপনার শরীরের কোষ থেকে বিষাক্ত টক্সিন নিষ্কাশন করে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে আপনাকে ভেতর থেকে চাঙ্গা করে তোলে।
  3. ফলে আপনি বাইরের অসুখ-বিসুখ মোকাবিলা করতে বাড়তি উৎসাহ পান। বস্তুত এটা একটা স্ট্রিক্ট ফাস্টিং ডায়েট যেখানে আপনাকে পুরোপুরি লিকুইড এর উপর নির্ভর করেই দিনের খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণ করতে হয়।
  4. ক্যালোরির ইনটেক কমানো এই ডায়েটের প্রধান লক্ষ।এই ডায়েট কোলন অঙ্গের উপকার করে। এটাকে এক্সট্রিম ডায়েট এই জন্য বলা হয় যে এই ডায়েট চলাকালীন আপনি কোনো সলিড ফুড নিতে পারবেন না। কিছুজন অবশ্য ডায়েটের শুরু ও শেষদিকে হালকা খাবার এড করে নেন।

তার জন্য প্রথমেই আপনাকে যা করতে হবে, তা হল প্রচুর পরিমাণে জল খেতে হবে। রাতে ঘুমোতে যাওয়ার আগে হাফ লিটার জল নিন। তাতে পুঁদিনা পাতা, গন্ধরাজ লেবু পাতা, এক কোয়া রসুন, ও একটা গোটা পাতি লেবু কেটে ভিজিয়ে রাখুন। রাতভোর ভিজতে দিন। সকালে জল ছেকে নিন। এবার হালকা গরম করে তাতে জিরে গুঁড়ো মিশিয়ে ভাল করে গুলে নিন। খালি পেটে রোজ খান। দেখবেন সাত দিনে ওজন কমতে বাধ্য।

এর সঙ্গে হালকা ব্যায়াম করুন। পারলে আধ ঘণ্টা দৌড়ান। রাতের খাবার অবশ্যই ৯টার মধ্যে খেয়ে ফেলুন। সারারাত আর কিচ্ছু খাবেন না। রাতে কম করে সাত ঘণ্টা ঘুমোন। দিনের বেলা একদম ঘুমোবেন না। এই সাতটা দিন তেলের রান্না করা কোনও জিনিস খাবেন না। ফাস্ট ফুড একেবারেই না। সারাদিন যত বার পারবেন গরম জলে চিনি ছাড়া গ্রিন টি খান। আর প্রচুর জল খান। সাত দিনে ২ কেজি থেকেও বেশি ওজন কমতে বাধ্য।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest