Eat these 3 things in your house every day to lose weight and fat fast

Durga Puja 2021: দ্রুত ওজন ও মেদ কমাতে রোজ খান আপনার ঘরে থাকা এই ৩ জিনিস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর মাত্র কয়েকদিন বাকি। তার পরেই ঢাকে কাঠি পড়বে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতি। তবে সুন্দর পোশাক থাকলেই শুধু হল না। সেই পোশাককে ক্য়ারি করতে হলে প্রয়োজন শারীরিক ফিটনেস। ওয়ার্ক ফর্ম হোমের সুবাদে অনেকেই অতিরিক্ত ওজন বাড়িয়ে ফেলেছেন। কিন্তু সেই প্রভাব তো পড়তে দেওয়া যাবে না পুজোর সাজে। কিন্তু সময় এখনও রয়েছে। ঘরোয়া টোটকাতেই অল্পদিনেই কমবে ওজন।

  • বাড়িতে শুধু দরকার দুটি উপকরণ। দই ও কালোজিরে। শরীরের অতিরিক্ত ওজন কমাতে এই দু‌টি উপাদানের জুড়ি মেলা ভার। কালোজিরে সাধারণত বহু বাঙালি রান্নাতেই ব্যবহার করা হয়। তাই খুবই সহজলভ্য। এক চামচ কালোজিরের গুড়োর সঙ্গে ২ কাপ টকদই একটি বাটিতে ভালো করে মেশান। ভালো করে মেশানো হলে সেই মিশ্রণ রাতে শুতে যাওয়ার আগে খেয়ে নিন। বিশেষজ্ঞরা বলেন, এই মিশ্রণ মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। ফলে দ্রুত ওজন ও মেদ কমে।

আরও পড়ুন: সারাদিনের মধ্যে এই সময়টাতে ভুলেও জল খাবেন না , অজান্তেই বাড়বে অসুখের আশঙ্কা

  • এছাড়া মেদ কমাতে কালো জিরের সঙ্গে আরও দুটি উপকরণ মিশিয়ে টোটকা তৈরি করতে পারেন। মেথি মেটাবলিজম বাড়ায়। আর জোয়ানও ওজন কমাতে সাহায্য করে। একসঙ্গে তিনটি উপকরণ একটু সেঁকে নিন। তার পরে ভালো করে গুঁড়ো করে নিন। এক গ্লাস জলে এই গুঁড়ো মিশিয়ে দিনে একবার পান করুন। ওজন কমবে দ্রুত।
  • বাঙালির রান্নাঘরের আরও দু‌টি সাধারণ উপকরণ হল দারচিনি ও মধু। দারচিনি শরীরের পক্ষে খুবই উপকারী। এক গ্লাস গরম জলে দুটি দারচিনি স্টিক ও একটু মধু মেশান। ভালো করে মিশিয়ে রোজ খালি পেটে খান।

আরও পড়ুন: নারী-পুরুষের যৌন দুর্বলতা কাটাতে এই হোমিওপ্যাথি ওষুধগুলি আপনাকে সুস্থ করবে, ফিরে পাবেন আত্মবিশ্বাস

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest