Energy Drinks: Healthy Homemade Drinks For Tiredness In Summer

Energy Drinks : সবসময় ক্লান্ত লাগে ? ভরপুর এনার্জি দিতে পারে এই ৪ পানীয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সবসময় ক্লান্ত (Tired) বোধ করেন ? কাজ না করলেও প্রায়ই এনার্জি লস অনুভব করেন ? এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে কিছু পানীয়, যা সবসময় আপনাকে এনার্জি (Energy Drinks) দেবে । এরকম ৪ ধরনের পানীয় সম্পর্কে জেনে নিন…

ব্যানানা শেক

কলার মধ্যে প্রচুর ফাইবার আর চিনি থাকে, যা এনার্জি লেভেল বাড়াতে সাহায্য করে । পরিমাণ মতো দুধ বা দইয়ের সঙ্গে ২টি কলা মিশিয়ে শেক বানিয়ে নিন । সকালের দিকে ব্যানানা শেক (Banana Shake) খেলে ভাল উপকার পাবেন ।

ডাবের জল

গরমকালে ডাবের জল (Coconut Water) শরীরের পক্ষে খুবই উপকারী । তবে সারা বছর ডাবের জল খেতে পারলে শরীরে সবসময় এনার্জি অনুভব করবেন । বিশেষ করে যাঁরা খুব ব্যস্ত, শেক বা জুস বানানোর সময় নেই, তাঁদের জন্য সেরা এনার্জি ড্রিঙ্ক হল ডাবের জল ।

আরও পড়ুন: Ganesh Chaturthi 2022: গণেশের প্রিয় মোদক রেসিপি ঘরে থাকা উপকরণ দিয়ে

হার্বাল টি বা ভেষজ চা

বাজারে আজকাল সবধরনের হার্বাল বা ভেষজ চা (Herbel Tea) পাওয়া যায় । তবে তা বাড়িতে বা অফিসে বানিয়ে নিতে পারলে শরীরের জন্য খুবই ভাল । আর পদ্ধতিও খুবই সহজ । যেমন, ফুটন্ত জলে কয়েকটি এলাচ, সামান্য আদা ও হলুদ মিশিয়ে যেকোনও সময় পান করতে পারেন হার্বাল টি ।

বেদানার জুস

ভিটামিন সি, কে, ই, জিঙ্ক, ম্যাঙ্গানিজ, আয়রন এবং ফসফরাসের মতো খনিজ পদার্থে সমৃদ্ধ ফল হল বেদানা । বেদানার রস খেলে শরীরে এনার্জি আসে । রক্তচাপ, কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণেই থাকে ।

আরও পড়ুন: Pitha Recipe: হাতে সময় মাত্র ১০ মিনিট? ছোট জলদি বানিয়ে নিন ভাপা পিঠে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest