Holi 2022: How To Deal With A Bhang Hangover

Holi 2022: Holi 2022: ভাঙের নেশা কীভাবে দূর করবেন? রইল হ্যাংওভার কাটানোর টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রঙিন দিনে (Holi 2022) রঙিন স্বপ্ন দেখার ইচ্ছা কেউই হাতছাড়া করতে চায় না। বছরের এই একটি দিন ভাঙ (Bhang) বা পানীয়তে গলা ভেজানো কোনও অপরাধ বলে মনে করা হয় না। সঙ্গে তো রঙ খেলার (Colours of Festival) দুরন্ত উত্তেজনা আছেই। মজাদার ও প্রচুর খাওয়া দাওয়ার পর দিনের শেষে এক গ্লাস ভাঙ মেশানো দুধের ঘোলে (Thandai) সব ক্লান্তি দূর হয়ে যায়। রঙের উৎসবে মেতে উঠতে ভাঙের সাহায্য নিচ্ছেন। কিন্তু রঙ খেলার পর ভাঙের এই হ্যাংওভার কাটাবেন কীভাবে জানা আছে তো?

-প্রচুর পরিমাণে জল পান করুন। আপনি দোলের দিন যদি ঠান্ডাই কিংবা পকোড়ার সঙ্গে ভাঙ খান, তাহলে তার পর থেকে প্রচুর পরিমাণে জল পান করতে থাকুন। জল একটি প্রাকৃতিক ডিটক্সিফায়ার, যা আসক্তি মুক্ত পেতে সাহায্য করে। আপনি চাইলে জলে লেবুর রস মিশিয়েও পান করতে পারেন। এটি পান করলে শরীর ও মন উভয়ই অনেক শিথিল হবে এবং এটি আসক্তি মুক্ত হতেও সাহায্য করবে।

-ডাবের জলও পান করতে পারেন। ডাবের জল আসক্তি দূর করতেও কার্যকর। ডাবের জলে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, যা নেশা বাড়ায় এমন রাসায়নিকগুলিকে শিথিল করতে সাহায্য করে।

আরও পড়ুন: Benefits of Coriander Leaves: ডায়াবেটিস থেকে কোলেস্টেরল নিয়ন্ত্রণ, জানুন নিয়মিত ধনেপাতা খাওয়ার উপকারিতা

-ভাঙ সেবনের পর ক্যাফেইন যুক্ত খাবার থেকে দূরে থাকুন। এই সময় চা, কফির মত পানীয় পান করবেন না। এতে সমস্যা আরও বেড়ে যেতে পারে।

-ভাঙ সেবনের পরে ফাইবার যুক্ত খাবার খান। ফাইবার সমৃদ্ধ খাবার প্রাকৃতিক ডিটক্সিফিকেশন হিসেবে কাজ করে। এছাড়া কখনও খালি পেটে কোনও নেশা দ্রব্য সেবন করবেন না।

-ভাঙের নেশা কাটাতে গরম জলে স্নান করুন। এতে ফ্রেশ লাগবে।

-টক জাতীয় খাবার নেশা কাটাতে কার্যকর। এর জন্য আপনি লেবুর জল খেতে পারেন। কিংবা তেঁতুল ও লেবু মুখে নিয়ে চুষতে পারেন।

আরও পড়ুন: International Women’s Day: মহিলাদের ইন্টিমেট হাইজিন কেন এত প্রয়োজনীয় জানুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest