Now book outdoor tickets of any hospital from home

Outdoor Ticket: এবার বাড়ি থেকেই বুক করুন যেকোনো হাসপাতালের আউটডোর টিকিট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আধুনিক প্রযুক্তির সুবিধা নিয়ে এখন হাসপাতালে ডাক্তার দেখানোর আগে বাড়িতে বসেই অনলাইনে আউটডোর টিকিট বুকিং করে নিতে পারবেন। এর ফলে আপনার সময় অনেকটাই বাঁচবে।

সরকারি হাসপাতালে আউটডোর টিকিট বুক করার জন্য পশ্চিমবঙ্গ সরকার একটি বিশেষ ওয়েবসাইট চালু করেছে। সেই ওয়েবসাইটে গিয়ে আপনি কম্পিউটার বা মোবাইল ফোনের সাহায্যে সহজেই আউটডোরে ডাক্তার দেখানোর জন্য টিকিট বুক করে নিতে পারবেন।

এজন্য প্রথমে আপনাকে যেতে পশ্চিমবঙ্গ সরকারের হাসপাতালের আউটডোরে ডাক্তার দেখানোর অনলাইন টিকিট বুকিং ওয়েবসাইটটিতে। ওয়েবসাইটটির লিঙ্ক হল: https://onlinehmis.wbhealth.gov.in/Login.aspx। এই লিঙ্কটি কপি করে আপনার ডিভাইসের ব্রাউজারের অ্যাড্রেস বারে (সার্চ উইনডোতে নয়) পেস্ট করুন। আপনি লিঙ্কটি অ্য়াড্রেস বারে টাইপও করতে পারেন। এরপর এন্টার ক্লিক করলেই পেজটি ওপেন হবে। প্রথমেই পেজে আপনি দেখতে পাবেন মোবাইল ফোন নম্বর দেওয়ার অপশন রয়েছে। সেখানে রোগী বা তাঁর পরিজনের ফোন নম্বর দিতে হবে।

আরও পড়ুন: Monkey Pox: ছড়াতে পারে যৌন মিলনেও, জেনে নিন মাঙ্কি পক্স প্রসঙ্গে ৫টি অজানা তথ্য

ফোন নম্বরটি ভেরিফাই করার জন্য ওটিপি আসবে। ওটিপি সাবমিট করলে অন্য একটি পেজ ওপেন হবে। সেই পেজের অনলাইন ফর্মে আপনাকে রোগীর নাম, তাঁর শারীরিক সমস্যা, কোন হাসপাতালে চিকিৎসা করাতে চাইছেন, কোন দিন চিকিৎসা করাতে চাইছেন ইত্যাদি প্রয়োজনীয় তথ্য দিতে হবে। সমস্ত তথ্য দেওয়ার পর সাবমিট বাটনে ক্লিক করুন।

ফর্ম সাবমিট করার পর সেটির সফট্ কপি সেভ করে তার প্রিন্ট আউট করে নিন। এরপর সেই প্রিন্ট আউট নিয়ে নির্দিষ্ট দিনেই নির্দিষ্ট হাসপাতালে পৌঁছে গিয়ে আপনি সেখানে আউটডোরে চিকিৎসা করাতে পারবেন।

আরও পড়ুন: Weight Loss Tips: দ্রুত ওজন কমাতে চান? প্রতিদিন খান একগ্লাস ছাতুর শরবত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest