Site icon The News Nest

Kissing Health Benefit: বাড়ে আত্মবিশ্বাস, বার্ন হয় ক্যালরি, জানুন চুমু খেলে সারে কোন কোন রোগ

Kiss Day

৬ জুলাই আন্তর্জাতিক চুম্বন দিবস। কিন্তু চুমু নাকি শুধু ভালোবাসার অভিব্যক্তি নয়, এটি এক ধরনের ওষুধও। চুম্বনে সারে বহু অসুখ। দেখে নেওয়া যাক, কী কী সেগুলি।

মানসিক চাপ কমায়

স্ট্রেস (Stress) থেকে শরীরে বাসা বাঁধছে একের পর এক রোগ। ডায়াবেটিস (Diabetes), হার্টের রোগ (Heart Disease) এর প্রধান কারণ। স্ট্রেস কমাতে নিয়মিত কিস করুন। চুম্বন ও আলিঙ্গন মানসিক চাপ কমায়।

রক্তচাপ কমায় 
রক্তচাপ কমাতে সাহায্য করে চুম্বন। চুম্বন হার্টরেট বাড়িয়ে দেয়। যা শরীরে রক্তপ্রবাহ বৃদ্ধি করে এবং তার ফলে রক্তচাপ খুব দ্রুত কমে। চুমু খাওয়ার অন্যতম উপকার হল রক্তচাপ (Blood Pressures) কমায়। যারা উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছে তারা চুমু খান।

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি
রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে চুম্বন। চুম্বনের সময় লালারকম আদান প্রদান হয়। যা রোগ প্রতিরোধ ক্ষমতা (Immunity Power) বৃদ্ধি করে। আজ মন খুলে চুম্বন খান, এতে শরীর সুস্থ হবে।

আরও পড়ুন: Pointed Gourd Benefits : এক কথায় ‘সুপার ফুড’! উপকারিতাগুলি জানলে পটল পাতে রাখবেন রোজ

যৌন আকাঙ্ক্ষা বৃদ্ধি
চুম্বনের সময় বৃদ্ধি হয় যৌন (Sex) আকাঙ্ক্ষা। চুম্বন টেস্টোস্টেরন নামক সেক্স হরমোনের ক্ষরণ ঘটে। যা যৌন আকাঙ্ক্ষা বৃদ্ধি করে। সেই সঙ্গে মুখের ব্যায়াম হয় কিস খেলে।

ক্যালোরি বার্ন করে
বিজ্ঞানিদের মতে, চুম্বন এক প্রকার ব্যায়াম (Exercise)। ক্যালোরি বার্ন করে চুম্বন। নিয়মিত চুম্বন খেলে ক্যালারি বার্ন হয়। যারা ওজন কমাতে চান তারা নিয়মিত চুমু খান। সহজে ওজন কমবে। সঙ্গে দাঁতের ক্ষয় কম হয় চুম্বন খেলে। তাই নিয়মতি চুম্বন করুন।

আরও পড়ুন: Health Tips: সুস্থ থাকতে সপ্তাহে ক’দিন মাছ খাওয়া উচিত? কী বলছে গবেষণা

Exit mobile version