ভারতের প্রথম Sexual Wellness Shop খোলা হল গোয়ায়

এই স্টোরে পাওয়া যাবে সেক্স টয়, ভায়াগ্রা-লাইক স্প্রে, নভেলটি কন্ডোম এবং অন্যান্য ‘সেক্সুয়াল ওয়েলনেস স্টাফ’।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের  প্রথম লিগাল সেক্সুয়াল ওয়েলনেস শপ খোলা হয়েছে গোয়ায়। অর্থাৎ আইনি ভাবে স্বীকৃতি পেয়েছে এই ‘সেক্সুয়াল ওয়েলনেস শপ’। ‘দ্য পার্সোনাল’- এর প্রতিবেদন অনুসারে (জুলাই, ২০২০) ভারতে পোস্ট লকডাউন পরিস্থিতিতে সেক্স টয়ের বিক্রি বেড়েছে ৬৫ শতাংশ। যৌনতা সংক্রান্ত অন্যান্য অ্যাডাল্ট টয় এবং সেক্সুয়াল ওয়েলনেস প্রোডাক্ট- এর চাহিদাও বেড়েছে এ দেশে। ভারতীয় সমাজের এত ট্যাবু থাকার পরও এই পরিসংখ্যান দেখে চমকে গিয়েছেন অনেকেই।

সারা দেশে অবশ্য অ্যাডাল্ট টয় বিক্রি মোটেও বেআইনি নয়। তবে আইনের বেড়াজালেই সেক্স টয় বা অ্যাডাল্ট টয় বিক্রি করা বেশ সমস্যাজনক হয়ে দাঁড়ায়। তবে এবার আইন মেনেই গোয়ায় সেক্সুয়াল ওয়েলনেস শপ খোলা হয়েছে। চলতি বছর ১৪ ফেব্রুয়ারি গোয়ায় এই দোকান খুলেছে Kama Gizmos। এটিই সম্ভবত ভারতের প্রথম ‘brick-and-mortar sex shop’। আর পাঁচটা সাধারণ ফার্মেসির মতোই এই দোকান।

আরও পড়ুন: সাবধান! কন্ডোমের এই ভুল ব্যবহারগুলোর ফাঁদে আপনি পড়েছেন নাকি?

কী কী পাওয়া যাবে এই দোকানে?

এই স্টোরে পাওয়া যাবে সেক্স টয়, ভায়াগ্রা-লাইক স্প্রে, নভেলটি কন্ডোম এবং অন্যান্য ‘সেক্সুয়াল ওয়েলনেস স্টাফ’। ইতিমধ্যেই এই স্টোরের বেস্ট সেলার তালিকা তৈরি হয়ে গিয়েছে। BDSM sets, marshmallow-flavoured, glow-in-the-dark and vegan condoms, cock rings, vibrators, role play costumes— এইসবই রয়েছে এই তালিকায়।

এই অভিনব দোকানের কো-ফাউন্ডার নিরব মেহেতা। দোকানের নির্মাতারা জানিয়েছেন, আগামী দিনে ব্যবসা আরও বাড়ানোর সঙ্গে সঙ্গে ‘ইউনিক’ প্রোডাক্ট রাখার পরিকল্পনাও রয়েছে তাঁদের। সমাজের ট্যাবু ভাঙতেই এই উদ্যোগ নিয়েছেন তাঁরা।

আরও পড়ুন: কোন বয়সে যৌনসুখ সবচেয়ে বেশি উপভোগ করে থাকেন মহিলারা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest