48% of women who had extramarital affairs are moms: Survey

Extra Marital Affair: পরকীয়া প্রেমের প্রতি মহিলাদের ঝোঁক বেশি! বলছে সমীক্ষা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দাম্পত্য-সুখ অনেক সময়ে নষ্ট হয় তৃতীয় ব্যক্তির উপস্থিতির কারণে। স্বামী বা স্ত্রীর অন্য কারও সঙ্গে সম্পর্ক হলে বহু ক্ষেত্রেই একে-অপরের মধ্যে দূরত্ব তৈরি হয়। তার ফলে অবিশ্বাস, ভুল বোঝাবুঝির আশঙ্কা থাকেই। এমন ক্ষেত্রে বহু সংসারও ভাঙতে দেখা গিয়েছে। কিন্তু তার মানেই কি পরকীয়া সম্পর্ক সব সময়ে ক্ষতি করে? তা কিন্তু নয়। এমনও দেখা গিয়েছে, পরকীয়া প্রেমই উন্নত করতে পারে দম্পতির মধ্যে সম্পর্ক।

সাধারণ ভাবে মনে হতেই পারে, পরকীয়ায় লিপ্ত পুরুষরাই বেশি হন। কিন্তু এক সমীক্ষা বলছে, পরকীয়ায় ঝোঁক বেশি মহিলাদের।

আরও পড়ুন: সঙ্গিনীকে দিয়ে বিছানায় ঝড় তোলাতে চাইলে অবশ্যই করুন এই পাঁচটি কাজ

মহিলাদের জন্যই তৈরি গ্লিডেন নামক একটি অ্যাপ এই সমীক্ষা চালিয়েছে। এই অ্যাপের কাজই বিবাহ-বহির্ভূত সম্পর্ক গড়তে ইচ্ছুকদের পছন্দসই সঙ্গীর খোঁজ দেওয়া। বর্তমানে প্রায় ৩৮ লক্ষ মহিলা এই অ্যাপটি ব্যবহার করছেন। সমীক্ষা চালানো হয়েছিল ৩০ থেকে ৬০ বছর বয়সি শহুরে শিক্ষিত মহিলাদের মধ্যে, যাদের মধ্যে ৪৮ শতাংশই পরকীয়া সম্পর্কে জড়িত। এমনকী এও জানা গেছে, এঁরা প্রত্যেকেই মা।

এ তো গেল গ্লিডেনের দেওয়া তথ্য। সমকালীন অন্যান্য সমীক্ষাও একই দিকে অঙ্গুলি নির্দেশ করছে। জানা গেছে, ৭৮ শতাংশ মহিলা যৌন মিলনে অসুখি হয়েই বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন। যদি মনে করেন এসব, প্রথম বিশ্বের দেশের তথ্য, ভারতে চিত্র অন্য তাহলে গ্লিডেনের আর একটা তথ্য দেওয়া যাক। ২০২০ সালে সমীক্ষা করে গ্লিডেন অ্যাপ জানতে পেরেছে, ভারতে ৫৫ শতাংশ বিবাহিতরা পরকীয়ায় লিপ্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৫৬ শতাংশই মহিলা!

২৫ থেকে ৫০ বছর বয়সি প্রায় ১৫২৫ বিবাহিত মহিলাদের মধ্যে করা এই সমীক্ষায় প্রায় ৪৮ শতাংশ মহিলা স্বীকার করে নিয়েছেন যে একই সময় একাধিক ব্যক্তির সঙ্গে সম্পর্কে লিপ্ত থাকা যায়।

আরও পড়ুন: ফুলশয্যার রাতের কথা ভেবে টেনশনে ভুগছেন? আপনার জন্য রইল কয়েকটি ছোট্ট টিপস

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest