Relationship: common mistakes men make during sex

Relationship: পুরুষদের এই ৪টি ভুলে কম হয়ে যায় যৌনতার আনন্দ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভুল মানুষ মাত্রেই হয়। আবার ভুল শুধরেও নেওয়া যায়। সময় থাকতে আপনিও শুধরে নিন। ভাবছেন কীসব যা তা বলছি তাই তো? ছোট্ট একটা ভুলে যদি মিলনের (sex) মধুর মুহূর্ত যদি নষ্ট হয়ে যায় তা হলে কি ভাল হবে বলুন? হ্যাঁ, সেই সব স্পেশ্যাল মুহূর্তেও কিছু-কিছু ভুল (mistakes) আমরা সবাই করি। তাই তো বলছি সময় থাকতে সাবধান হওয়া ভাল। কথায় কথা বাড়ে। তাই সময় নষ্ট না করে ঝটপট দেখে নিন, কীভাবে এই ভুলগুলো এড়িয়ে যাওয়া সম্ভব।

১। অনেকেই ভেবে নেন যৌনতা মানে শুধুই যৌন মিলন। কিন্তু মোটেই সত্যি নয় এই ধারণা। ব্যক্তিগত কথোপকথন, একসঙ্গে মজা করা থেকে স্নেহ-চুম্বন সবই ঘনিষ্ঠতা বাড়াতে সহায়তা করে। গবেষকরা বলছেন ৩০ সেকেন্ডের আলিঙ্গনও বৃদ্ধি করে অক্সিটোসিন হরমোনের ক্ষরণ।

২। অধিকাংশ ক্ষেত্রেই যৌনতার একটি পূর্ববর্তী ধারণা মাথায় গেঁথে থাকে পুরুষদের, নিজেকে সবজান্তা ভাবা মানে যৌন জীবনের দফারফা হওয়া কার্যত নিশ্চিত। যৌনতার সময়ে কথা বলুন সঙ্গীর অনুভূতি সম্পর্কে, জানতে চান তিনি আদপেও উপভোগ করছেন কি না গোটা বিষয়টি। কথোপকথনে জেনে নিন কিসে উত্তেজিত হন সঙ্গী।

আরও পড়ুন: নিয়মিত স্বপ্নদোষের সমস্যায় ভুগছেন? জানুন মুক্তি পাওয়ার বিশেষজ্ঞ মতামত

৩। সিনেমায় যে শারীরিক মিলনের দৃশ্য দেখেন সেগুলো বাস্তব জীবনে প্রয়োগ না করাই ভাল। ভেবে দেখুন আপনি যে দৃশ্য আলাদা করে দেখছেন সেই দৃশ্য শুট করা হয়েছে হাজার লোকের সামনে রিহার্সাল করে। অর্থাৎ সেটা মেকি। আপনি কেন একটা নকল ঘটনা দেখে শিখবেন? বরং আস্তে আস্তে অভিজ্ঞতাই আপনাকে অনেক কিছু শিখিয়ে দেবে।

৪। অনেক কাপল আছেন যারা মনে করেন ‘সেক্স’ শব্দটি নিষিদ্ধ। আর তাই সেই বিষয়ে কথা বলাও খুব দোষের। ব্যাপারটা মোটেও তা নয়। বরং আপনার যা ফ্যান্টাসি আছে, আপনি সঙ্গীকে কীভাবে কাছে পেতে চান সেই বিষয়ে খোলাখুলি কথা বলতে দোষ কোথায়? বরং আপনি এই নিয়ে কথা বললে সঙ্গী বুঝতে পারবেন আপনি মিলনে ইচ্ছুক এবং আপনার মধ্যে এই নিয়ে কোনও ট্যাবু নেই।

আরও পড়ুন: সুগন্ধের ম্যাজিকেই বাড়বে চাহিদা! শরীরী কামনার শীর্ষে পৌঁছোতে বেছে নিন পারফিউম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest