Site icon The News Nest

অসম স্তন আত্মবিশ্বাসে চিড় ধরাচ্ছে? ঘাবড়াবেন না, উপায় আছে

breast

দুটি ভিন্ন আকারের স্তন থাকা খুব স্বাভাবিক। এতে ঘাবড়ে যাওয়ার মতো কিছু নেই। তবে যাদের এই সমস্যা বেশি তাদের উচিত চিকিৎসকের দ্বারস্থ হওয়া।কয়েকটি বিকল্প রয়েছে যা এক্ষেত্রে আপনাকে সহায়তা করতে পারে। আপনি এক্ষেত্রে বিশেষ ধরণের ব্রা পরিধান করতে পারেন। তাহলে বাইরে থেকে তা বোঝা যাবে না। স্তন্যদানের সময় ভিন্ন কৌশল বিবেচনা করতে পারেন। কিংবা স্তন সার্জারির কথা ভাবতে পারেন। সেক্ষেত্রে আপনার প্রথম কাজ হবে চিকিৎসকের কাছে যাওয়া। এবং আপনার অসম স্তন জনিত সমস্যার কথা তাঁকে বলা।

প্লাস্টিক সার্জন আকারে বেশি বড় স্তনের আকার হ্রাস করবেন যাতে এটি ছোট স্তনের যথাযথ অনুপাতে থাকে। একটি স্তন হ্রাস সাধারণত দুই থেকে পাঁচ ঘন্টা সময় নেয় এবং আপনি প্রায়শই একই দিনে বাড়িতে যেতে পারেন।

স্তন হ্রাসের সবচেয়ে সাধারণ তাত্ক্ষণিক পার্শ্বপ্রতিক্রিয়া হ’ল ক্লান্তি, স্তনের ব্যথা এবং দাগ। ক্লান্তি এবং ব্যথা কয়েক সপ্তাহের মধ্যে কম হবে। দাগগুলি কখনই পুরোপুরি অদৃশ্য হয়ে যায় না তবে সময়ের সাথে সাথে এটি বিবর্ণ হয়ে যায়।

অসম স্তনগুলি সাধারণ যদি আপনার শিশুটি অন্য স্তনকে পছন্দ করে, বা আপনি প্রতিবার একই বুকের দুধ পান করান তবে সমস্যা থেকে যেতে পারে।

আপনি যদি পারেন তবে ছোট স্তন দিয়ে দুধ পান করানো শুরু করুন। এতে আপনার ছোট স্তন আমারে খানিকটা বড় হবে। তাতে ভারসাম্য আনতে সুবিধা হবে।

কয়েকটি ভিন্ন অবস্থানের চেষ্টা করে দেখুন। আপনার শিশুর জন্য আরও আরামদায়ক অবস্থান তাকে বা তার ফিডকে সহায়তা করবে।

Exit mobile version