ফর্মুলা কবিরাজি /Herbal treatment: মৈথুনে লিঙ্গ শক্ত হলেও সঙ্গমকালে ব্যর্থ, জানুন পরিত্রানের উপায়

কাঁচা রসুন খান নিয়মিত। রসুনের তিন-চারটে কোয়া একসঙ্গে খেয়ে ফেলুন। রসুন টেস্টোস্টেরনের পরিমাণ বাড়াতে সহায়ক। ফলে, টেস্টোস্টেরনের ঘাটতি থেকে শিথিলতা দেখা দিলে, তা থেকে মুক্তি মিলবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শরীরে হস্তমৈথুনের কোনও ক্ষতিকারক প্রভাব পড়ে কি না, তা নিয়ে নানা মুনির নানা মত রয়েছে। এখানে সেই বিতর্কে না-ঢুকে, এটা বরং মেনে নেওয়া ভালো, অতিরিক্ত কোনও কিছুই ভালো না। হ্যাঁ, ঘনঘন হস্তমৈথুন দীর্ঘদিন ধরে চলতে থাকলে তা যে লিঙ্গকে শিথিল করে দেয়, ভুক্তভোগী মাত্রই জানেন। এখানে সমস্যা নয়, বরং লিঙ্গ শিথিলতার সুরাহা নিয়েই আমরা আলোচনা করব।

তার আগে লিঙ্গ শিথিলতার সম্ভাব্য কারণগুলো সংক্ষিপ্ত আকারে ছুঁয়ে যাওয়া যাক। হ্যাঁ, ঘনঘন হস্তমৈথুন শিথিলতার একটা কারণ হলেও, একমাত্র কারণ বলা যাবে না। পুরুষ হরমোন টেস্টোস্টেরনের ঘাটতি, লিঙ্গের রক্তসঞ্চালন পথে বাধা, দীর্ঘদিন ধরে থাকা হাইপ্রেসার, শরীরে মেদ বৃদ্ধি, এমনকী শারীরিক কোনও আঘাত থেকেও পুরুষাঙ্গ শিথিল হতে পারে। কিছু ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবেও লিঙ্গ শিথিল হয়ে, সঙ্কুচিত হতে পারে।

আরও পড়ুন : ”আস্তে শব্দ করুন,” শীৎকার কানে যাওয়ায় যুবককে চিঠি প্রতিবেশীর

ঘরোয়া উপায়ে মুশকিল আসান না, শিথিল লিঙ্গের দৃঢতা আনতে বিজ্ঞাপনী তেলের দরকার নেই। ঘরের সরষের তেলই কাফি। একটি পাত্রে সরষের তেল গরম করে, তার মধ্যে বেশি করে কালো জিরে দিন। মিনিট দশেক সময় ধরে তেল ফুটিয়ে, তা ঠান্ডা করে শিশিতে তুলে রেখে দিন। সারাদিনে অন্তত বার তিন-চারেক মালিশ করতে হবে। একটানা অন্তত মাস দুই ধৈর্য ধরে মালিশ করে যান। তাতে লিঙ্গের দৃঢ়তা ফিরে আসবে। মনে রাখবেন, এই দু-মাস শারীরিক মিলন বা হস্তমৈথুন ভুলেও করবেন না। তাতে আপনার উদ্দেশ্য বিফলে যাবে।

এখন প্রশ্ন কীভাবে এই তেল মালিশ করবেন। যেমন-তেমন করে মালিশ করলে, হবে না। উলটে ফল খারাপ হতে পারে। বাঁ-হাতের দু-আঙুলে, লিঙ্গের গোড়া ধরে, ডান হাতে আলতো চাপ দিয়ে তেল মালিশ করুন। লিঙ্গের গোড়া থেকে আগায় আসুন। উলটো দিকে অর্থাত্‍‌ আগা থেকে গোড়ায়, অর্থাত্‍‌ পিছনের দিকে টেনে মালিশ করবেন না। এ ভাবে মিনিট দশেক মালিশ করুন। আরও বেশি সময় ধরেও মালিস করতে পারেন। মালিশের সময় বীর্য বেরিয়ে আসার উপক্রম হলে, তত্‍‌‌ক্ষণাত্‍‌ থেমে যান। কিছুক্ষণ পর একই ভাবে আবার মালিশ করুন। এই মালিশের সময় মাঝেমাঝে পাঁচ আঙুলে লিঙ্গের মাথা জোরে কয়েক সেকেন্ডের জন্য চেপে ধরে, ছেড়ে দিন। এতে লিঙ্গের মুখে রক্তের সঞ্চালন বাড়বে। দৃঢ় হবে।

কাঁচা রসুন খান নিয়মিত। রসুনের তিন-চারটে কোয়া একসঙ্গে খেয়ে ফেলুন। রসুন টেস্টোস্টেরনের পরিমাণ বাড়াতে সহায়ক। ফলে, টেস্টোস্টেরনের ঘাটতি থেকে শিথিলতা দেখা দিলে, তা থেকে মুক্তি মিলবে। কাঁচা রুসুন খেতে অসুবিধা হলে, রসুন ঘিয়ে ভেজে রেখে, সময়মতো অল্প মাখন মাখিয়েও খেতে পারেন। তাতে আরও ভালো কাজ দেয়।

দিন পনেরোর জন্য এক চিমটে কর্পূর পান দিয়ে খান। পানে চুন-সুপুরি কিছু দেবেন না। যাঁরা একটা সময় অতিরিক্ত হস্তমৈথুন করে এসেছেন, তাঁদের যৌনক্ষমতা ফেরাতে এটি ভালো কাজ দেবে।খেতে পারেন অশ্বগন্ধাও। পুরুষের যৌনক্ষমতা বাড়তে অশ্বগন্ধা ভালো কাজ দেয়।পাশাপাশি রোজ অন্তত আধঘণ্টা করে ব্যায়াম করতে হবে। রাত জাগার অভ্যেস ত্যাগ করে, অন্তত ৬ ঘণ্টা ঘুমোন। দেখবেন ধীরে ধীরে শিথিল লিঙ্গ ফের চাঙ্গা হয়ে উঠছে।

আরও পড়ুন : হু হু করে বাড়ছে কন্ডোমের বিক্রি, টিকাকরণের পরেই কী সেক্সে আগ্রহ বাড়ছে? কী বলছে সমীক্ষা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest