Foods that can boost your sex drive

এই ৭ খাবার খেলে এক লহমায় বাড়ে Sex Drive, বয়স বাড়লেও সঙ্গম হবে দীর্ঘস্থায়ী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে । তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে। সক্ষমের সময়টাতে সকলেরই ভিন্ন ভিন্ন মতামত থাকে। অনেকেই পরিপূর্ণভাবে তা উপভোগ করতে চান। কিন্তু বয়স বাড়লে যৌন ক্ষমতা কমতে থাকে। কিন্তু এমন কিছু খাবার রয়েছে যা নিয়মিত খেলে বয়স বাড়লেও যৌনক্ষমতা কমবে না বরং বাড়বে। যৌনচাহিদা বাড়াতে এবং দাম্পত্যকে উষ্ণ করে তুলতে প্রতিদিন পাতে রাখুন এই খাবারগুলি।

চিকিৎসকদের একাংশ বলে থাকেন, যে সব খাবার খেলে হৃদ্‌যন্ত্র সুস্থ থাকে, সে সব খেলেই বাড়ে সঙ্গমের ইচ্ছা এবং ক্ষমতাও। জেনে নেওয়া যাক সঙ্গমের ইচ্ছা বাড়াতে কোন খাবার খাওয়া যেতে পারে—

  • মাংস: যে কোনও ধরনের মাংসেই থাকে প্রোটিন। মুরগির মাংস, পাঁঠার মাংস হোক বা অন্য কিছু, সবেতেই কাজের শক্তি বাড়ে। এ ছাড়াও, মাংসে থাকে অনেকটা পরিমাণ জিঙ্ক। তা-ও এ ক্ষেত্রে খুব জরুরি। তাতে রক্ত চলাচল বাড়ে। শরীর সতেজ থাকে। সঙ্গমের ইচ্ছাও বাড়ে।
  • আপেল: আপেলে কুয়ারসেটিন নামক একটি পদার্থ থাকে। তা যৌন চাহিদা বাড়ায়। এতে শরীরে কিছু হরমোনের ক্ষরণ বাড়ে। সঙ্গে নিয়ন্ত্রণে থাকে রক্তচাপ। উচ্চ রক্তচাপ অনেক সময়ে যৌনতার ক্ষমতা কমিয়ে দেয়। নিয়মিত আপেল খেলে তা এড়ানো সম্ভব।
  • রেড ওয়াইন: রেড ওয়াইনে থাকে নানা রকম অ্যান্টি-অক্সিড্যান্ট। ফলে এটি খেলে শরীরে রক্তচলাচল বাড়ে। সঙ্গে বাড়ে যৌন ইচ্ছাও। ২০০৯ সালের এক গবেষণায় ধরা পড়েছে, যে সব মহিলা নিয়মিত রেড ওয়াইন পান করেন, তাঁদের যৌন ক্ষমতা অন্যদের তুলনায় এনেকটাই বেশি থাকে।
  • বেদানা: শীতকালই নয়, সারাবছরই বাজারে পাওয়া যায় বেদানা। নারী কিংবা পুরুষ শরীরের চাহিদা বাড়াতে প্রতিদিন পাতে রাখুন বেদানা। ডালিম টেস্টোস্টেরন বাড়াতে সাহায্য করে।
  • কাজুবাদাম: কাজুবাদাম অনেকেই সকালবেলা খেয়ে থাকেন। পুষ্টিগুণে ভরপুর কাজুবাদামে রয়েছে শর্করা, আমিষ, চর্বি, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, লৌহ, ফরফরাস ও ভিটামিন। প্রতিদিনের খাবারে কাজুবাদাম খেলে যৌনশক্তি বাড়ে পাশাপাশি প্রজনন ক্ষমতাও বাড়িয়ে তোলে।

আরও পড়ুন: Sex Life: সেক্স থেকে হারিয়ে যাচ্ছে প্যাশন ? এগুলি ট্রাই করুন, ম্যাজিকের মত ফিরবে রোমান্স

  • ন্যাশপাতি: যৌনক্ষমতা বাড়াতে দারুণ কাজ করে ন্যাশপাতি। নিয়মিত ন্যাশপাতি খেলে মস্তিষ্কে উদ্দীপনার সৃষ্টি হয়। যা শরীরে যৌনক্ষমতা বাড়িয়ে তুলতে সাহায্য করে। নিয়মিত ন্যাশপতি খেলে হার্ট ভাল থাকে এছাড়াও ন্যাশপতি শরীরের রক্ত চলাচল বৃদ্ধি করতে সক্ষম।
  • স্ট্রবেরি: স্ট্রবেরির মধ্যে ফলিক অ্যাসিড ও ভিটামিন বি-এর রয়েছে, যা নারীদের বন্ধ্যাত্ব কমাতে সক্ষম পাশপাশি পুরুষের যৌনক্ষমতাও বাড়িয়ে তুলতে সহায়ক ভুমিকা পালন করে।
  • সামুদ্রিক মাছ: সামুদ্রিক মাছের মধ্যে জিঙ্ক থাকে যা শরীরে উদ্দীপনা বাড়িয়ে তোলে। এছাড়াও ওমেগা-থ্রি যা হার্ট ভাল রাখতে সহায়তা করে। নিয়মিত সামুদ্রিক মাছ খেলে শরীরের রক্ত চলাচল ভাল হয় তেমনই হরমোনও বৃদ্ধি পায়। এর ফলে যৌনক্ষমতা বৃদ্ধি হয়।
  • সবুজ শাকসব্জি: সবুজ শাকসব্জিতে খনিজ এবং প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টে রয়েছে। যা যৌন স্বাস্থ্যের জন্য খুবই উপকারি। তবে শুধু যৌনতাতেই নয়, চোখ ও শরীরের জন্য দারুণ কাজ করে সবুজ শাকসব্জি।

আরও পড়ুন: নিয়মিত স্বপ্নদোষের সমস্যায় ভুগছেন? জানুন মুক্তি পাওয়ার বিশেষজ্ঞ মতামত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest