Guinness World Record: World’s Longest Kiss Lasted Over 58 Hours In Thailand

Guinness World Record: বিশ্বের দীর্ঘতম চুমু চলেছিল 58 ঘণ্টা! প্রায় দশ বছর ধরে অক্ষত সেই রেকর্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চুম্বনের (Kiss) মাধ্যমেই হয়ে যায় ভালোবাসার প্রকাশ। চুম্বনই (World’s Longest Kiss) হয়ে ওঠে ভালোবাসার প্রতীক। প্রতিবছর ১৩ ফেব্রুয়ারি পুরো বিশ্বেই ঘটা করে পালিত হয় কিস ডে। এ দিনের বিশেষত্ব হলো প্রিয়জনকে চুম্বনের মাধ্যমে ভালোবাসার গভীরতা ব্যক্ত করা। প্রিয়জনকে চুম্বন করা খুবই স্বাভাবিক একটি বিষয়। তবে টানা দু’দিনেরও বেশি সময় ধরে চুম্বন করার বিষয়টি অবিশ্বাস্য বটে। জানলে অবাক হবেন, এমনই এক ঘটনা ঘটিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখান এক থাই দম্পতি।

তবে এই চুম্বনকাণ্ড 2022 সালের নয়, 9 বছর আগের- 2013 সালের। আর কার্যত দশক ধরে ওই দম্পতির চুমু-রেকর্ড কেউ ভাঙতেও পারেনি। আজও বিশ্বের দীর্ঘতম চুমুর রেকর্ড রয়েছে এক্কাচাই ও লাকসানা তিরানারাতের। থাইল্যান্ডের (Thailand) পটায়া শহরে আয়োজিত এক কিসিং কম্পিটিশনে অংশগ্রহণ করেছিলেন ওই দম্পতি। চুমু প্রতিযোগিতায় অংশ নেওয়া তাঁদের আশপাশের অন্য দম্পতিরা অজ্ঞান হয়ে গেলেও, প্রায় সাড়ে দু’দিন ধরে ঠোঁটে ঠোঁট স্পর্শ করে বসেছিলেন ওই এক্কাচাই ও লাকসানা।

আরও পড়ুন: Thailand: স্বামীকে খুশি করতে ‘রক্ষিতা’ ভাড়া যুবতীর, দিলেন ঝগড়া না হওয়ার গ্যারান্টি

প্রতিযোগিতায় অংশ নিয়েছিল মোট 9 জন দম্পতি। ছিলেন সত্তরোর্ধ্ব এক ব্যক্তি ও তাঁর স্ত্রীও। স্মুচ যাতে না ভাঙে তাই স্ট্র দিয়ে জুস ও খাবার দেওয়া হচ্ছিল সবাইকে। দেওয়া হয়েছিল শৌচাগার ব্যবহারের অনুমতিও। তবে আলিঙ্গনরত অবস্থায় সব করতে হবে। এক যুগল তো প্রতিযোগিতা শুরুর আধা ঘণ্টার মধ্যেই অজ্ঞান হয়ে যান। বসা বা ঘুমের অনুমতি ছিলো না প্রতিযোগিতায়। আয়োজকরা জানান, ‘আমরা দেখতে চেয়েছিলাম ভালোবাসার শক্তি কতখানি। কারণ এক স্থানে দিনের পর দিন দাঁড়িয়ে থেকে চুম্বন করা মোটেও সহজ বিষয় নয়।’

হাসপাতালের নিরাপত্তারক্ষী এককাচাই তিরানারত (৪৪) ও গৃহবধূ লাকসানা (৩৩) এই দীর্ঘ চুম্বনে জয়ী হয়ে সবাইকে তাক লাগিয়ে দেন। এই জুটি এক লাখ বাথ নগদ ও ২টি হীরার আংটি পুরষ্কার পান।

থাইল্যান্ডের ওই দম্পতির আগে পর্যন্ত দীর্ঘতম চুমুর (Longest kiss in the World) রেকর্ড ছিল এক সমপ্রেমী পুরুষ দম্পতির। 50 ঘণ্টা 25 মিনিট ও 1 সেকেন্ড পর্যন্ত চুমুতে লিপ্ত ছিলেন ওই দুই পুরুষ।

আরও পড়ুন: Sanitary Pad: ভারতে বিক্রিত প্রায় সব প্যাডেই ক্যানসার ছড়ানো যৌগ উপস্থিত, দাবি সমীক্ষায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest