How many times should married couples have sex in a year

Relationship: বছরে কত বার যৌন মিলনে সুখের হয় দাম্পত্য? জানুন বিস্তারিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সুখী ও সুস্থ দাম্পত্য জীবনের অনেকটা অংশ জুড়ে রয়েছে যৌন মিলনে তৃপ্তি। জেনে রাখা ভালো যে শুধুমাত্র সন্তান জন্ম দেওয়াই যৌন মিলনের মূল উদ্দেশ্য নয় বরং জীবন সঙ্গীকে জীবনের অবিচ্ছেদ্য অংশ করে তুলতেও ভূমিকা রাখে শারীরিক ভালোবাসা। স্বামী বা স্ত্রী যখন পরস্পরের সাথে যৌন মিলনে তৃপ্ত হন না তখনই দাম্পত্যে নেমে আসে সমস্যা(what happens when a woman is not sexually satisfied)। এবং সেই সমস্যার কারণে একসময়ে হারিয়ে যায় ভালোবাসা, রয়ে যায় কেবলই কলহ ও অসন্তুষ্টি। আর পরকীয়া কিংবা ডিভোর্সও এর সূত্রপাত হয়।

যৌন আচরণ সংক্রান্ত একটি বিজ্ঞান বিষয়ক গবেষণাপত্রে প্রকাশিত প্রায় ২৬ হাজার মানুষের উপর করা গবেষণা বলছে, এক জন প্রাপ্তবয়স্ক মানুষ বছরে প্রায় ৫৪ বার শারীরিক সঙ্গমে লিপ্ত হন। অর্থাৎ, সপ্তাহে গড়ে এক বার। গবেষণাটি এও জানাচ্ছে যে, বিবাহিত পুরুষ ও নারীরা সঙ্গমে লিপ্ত হন বছরে ৫১ বার(how to get full satisfaction)।

আরও পড়ুন: Extra Marital Affair: পরকীয়া প্রেমের প্রতি মহিলাদের ঝোঁক বেশি! বলছে সমীক্ষা

তবে বয়সের ভেদে এই সংখ্যার তারতম্য হয়। গবেষকরা জানাচ্ছেন, যেখানে কুড়ি থেকে তিরিশের কোঠায় থাকা তরুণ প্রজন্মের ব্যক্তিরা বছরে প্রায় ৮০ বার যৌন সঙ্গমে লিপ্ত হন, সেখানে প্রৌঢ়ত্বের কাছাকাছি মানুষদের ক্ষেত্রে এই সংখ্যা বছরে ২০ বারের মতো। স্বাভাবিক ভাবেই মানসিক চাপ ও দাম্পত্যের সমস্যা কমিয়ে দেয় মিলনের প্রবণতা।

গবেষণায় জানা গিয়েছে, অনেক নারীই বলেছেন যে তাদের পুরুষ সঙ্গীরা জানেনই না ফিমেল অর্গাজম কী। যার ফলে সঙ্গিনী তৃপ্ত হল কী হোল না তাতে তাদের কিছুই যায় আসে না। নিজের বীর্যপাত হওয়া মানেই নারী তৃপ্ত হয়ে গিয়েছে এটা ভেবে নেওয়া ভুল। গবেষকদের দাবি, আগে জেনে নিন আপনার সঙ্গিনীর চরমে পৌছনর ভালো লাগা গুলো(female arousal after menopause)। ফোর প্লে( Foreplay)করুন অনেকটা বেশি সময় ধরে।একঘেয়েমী দূর করার জন্যে প্রয়োজন একটু ভিন্নধর্মী ভাবনা। নতুন জায়গায় বেড়াতে যাওয়া, নানান রকম পজিশন(SEX POSITION) চেষ্টা করা, সেক্স টয়ের(SEX TOY) ব্যবহার, স্বমেহনে সহায়তা করা, এরোটিক স্টোরি(ERROTIC STORY )বলা বা পাঠ করা বা এমন অনেক কিছুই যা দুজনে পছন্দ করেন সেগুলো করুন।

আরও পড়ুন: স্পার্ম ডোনেট করার আগে অবশ্যই এই বিষয়গুলি মাথায় রাখতে হবে !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest