If the breasts are small, you can take the help of homeopathic treatment to enlarge them without feeling upset

স্তন ছোট হলে মন খারাপ না করে বড় করতে হোমিওপ্যাথিক চিকিৎসার সাহায্য নিতে পারেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্তনের আকার বড় করতে হোমিওপ্যাথিক চিকিৎসা রয়েছে। মেয়েদের অনেকেরই কম বসয়সে স্তন ঝুলে যায়। এটি তেমন অস্বাভাবিক ব্যাপার নয় । কিন্তু মেয়েদের বাড়ন্ত বয়সে স্তন শিথিল হয়ে ঢিলে হওয়াটা তাদের স্বাভাবিক শাররীক পরিবর্তনের পর্যায়ে পড়েনা। সাধারণত মহিলাদের স্তন ঝুলে যাবার সম্ভাব্য কারন গুলোর মধ্যে রয়েছে সন্তান গর্ভধারন, শরীরের ওজন বেড়ে যাওয়া, ধুমপান অথবা বংশগত কারনে বড় আকৃতির স্তন থাকা এবং বড় স্তনে প্রয়োজনীয় আকারের সঠিক ব্রা পরিধান না করা। কিন্তু কিশোরী বয়সে বিষয়টি ভিন্ন। ঐ বয়সে এ রকম হয়ে থাকলে আগে তার যথাযথ কারণ বের করে সাথে সাথে সমাধানের পথও বের করতে হবে।

মহিলাদের স্তন অস্থিবন্ধনীতে অবলম্বন করে থাকে; যদি ঐসকল অস্থিবন্ধনী প্রসারিত হয়, পেশীকলার শক্তি হ্রাস পাবার কারনে স্তনের প্রাকৃতিক অবস্থান সাধারনত নিচে নেমে আসে। স্তনবোঁটার স্থানচ্যুতি (স্তনের একদম নিচের দিকে চলে আসা) এবং স্তনের দুই পাশে চামড়া কুচকে যাওয়া থেকেও স্তন ঝুল সহযে অনুমান করা যায়।

মহিলাদের স্তন শিথিল হয়ে যাবার স্বাভাবিক কারন হলো স্তন অতিরিক্ত বড় এবং ভারী হয়ে যাওয়া, অথবা অপ্রতুল স্তন-সার্পোট। সন্তান জন্মদানের কারনে অর্থাৎ প্রসুতিকালীন সময় স্তনের আকার বড় হয়ে যাওয়া এবং স্তনধারনের কারনে তা ভারী হয়ে যায় এবং ফল স্বরূপ স্তন ঢিলা হয়ে যেতে পারে। এখানে উল্লেখ্য যে সন্তানকে স্তন পান করালে স্তনের আকারে কোন প্রকার পরিবর্তন হয়না। একইসাথে কিশোরী বয়সে উচ্চ প্রভাব ব্যয়াম যেমন দৌড়ানো, নাচ করা ইত্যাদির সময় যদি স্পোটস ব্রা কিংবা স্তনের পুর্ন অবলম্বনে সামর্থ্য ব্রা ব্যবহার না করা হয় তবে তা থেকে স্তনের ঝুলে যাওয়া সম্ভব।

আরও পড়ুন :  ঘনিষ্ঠ মুহূর্ত আরও দীর্ঘস্থায়ী করতে চান? নেই নারকেল তেলের জুড়ি

অনেক মহিলাই চিন্তিত হন – সন্তানকে স্তনদানের সাথে স্তনের ঢিলা হয়ে যাবার সম্পর্ক আছে কিনা? কিন্তু গবেষণায় দেখা গেছে স্তনদানের সাথে স্তনের আকার এবং গঠনের পরিবর্তনের কোন প্রকার নেগেটিভ সম্পর্ক নেই। মাইয়োক্লিনিক ওয়েবসাইটের মতে প্রসুতিকালীন স্তন ঝুলার কারন হলো হঠাৎ স্তনের আকার পরিবর্তন এবং পরবতীতে তা আবার স্বল্প সময় ব্যবধানে কমে যাওয়া ।

এখন আমাদের জানা দরকার আপনি প্রাকৃতিক উপায় কি কিভাবে আপনার ব্রেস্ট কে সুন্দর করতে পারবেন.প্রাকৃতিক ভাবে কিছু নিয়ম মেনে চললে আপনি শুরু থেকেই আপনার ব্রেস্ট কে সুন্দর রাখতে পারবেন ।

কারো যদি স্তনের আকৃতি বড় করতে একান্ত কোনো ইচ্ছা থেকে থাকে তাহলে হোমিওপ্যাথিক চিকিৎসা নিয়ে দেখতে পারেন আশা করি ভালো ফল পাবেন।

  • লক্ষন সাপেক্ষে স্তন বড় করতে সহায়ক ঔষধ হচ্ছে:

Sabal serrulata( সেবাল সেরুলেটা),  Lycopodium (লাইকোপোডিয়াম) , Iodium (আয়োডিয়াম) .
লক্ষন সাদৃশ্যে অন্য ঔষধও লাগতে পারে
বিশ্ব স্বীকৃত একমাত্র ন্যাচারাল স্তন সুগঠন ফর্মূলা। যাদের স্তনের সাইজ ছোট ও বেশী ঝোলা ,তারা সঠিক ভাবে টানা ২-৩ মাস নিয়মিত গ্রহণ ও ব্যবহার করলে তাদের স্তনের সাইজ যথেষ্ট সুগঠন করা সম্ভব। পদ্ধতিটি সম্পূর্ন পার্শ্বপ্রতিক্রিয়াহীন।তবে হ্যা শুধুমাত্র যাদের স্তন ছোট অথবা পূর্বের চাইতে যাদের সাইজ ছোট হয়ে গেছে অথবা সাইজে বেশী বড় ঝুলানো তারা এই
চিকিৎসার জন্য ডাক্তারের সাহচার্যে যেতে পারেন।

আরও পড়ুন : Male Contraceptive Pills: এবার পুরুষদের জন্যও জন্মনিরোধক ওষুধ!

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest