People are more likely to have sex if a date is initiated by a woman, says survey

Dating: মেয়েরা ডেটিংয়ে ডাকলে প্রথমদিনই যৌনতার সম্ভাবনা বেশি! ইঙ্গিত সমীক্ষায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পছন্দের সঙ্গী খুঁজে নিতে নতুন প্রজন্মের একটি বড় অংশ এখন বেছে নিচ্ছে ডেটিং। তবে যাঁরা ডেটে যান, তাঁদের সকলের প্রত্যাশা সমান নয়। কেউ ডেটে গিয়ে খুঁজে নিতে চান স্থায়ী জীবনসঙ্গী। কেউ আবার স্বল্প সময়ের যাপনসঙ্গী পেতে বেশি উৎসুক। ডেটিংয়ের সাত সতেরো নিয়েই এ বার সমীক্ষা চালালেন আমেরিকার কানসাস সিটির একদল গবেষক।

২৪১৩১ জন বিষমকামী তরুণ-তরুণীর উপর করা এই সমীক্ষায় ডেটিং নিয়ে উঠে এসেছে একাধিক তথ্য। সমীক্ষার তথ্য বলছে, ৮৯.১ শতাংশ ক্ষেত্রেই ডেটে যাওয়ার প্রস্থাব দিয়েছেন পুরুষরা। আর পুরুষদের প্রস্তাবিত ডেটে ৬৮ শতাংশ ক্ষেত্রে ডেটের গোটা খরচও বহন করেছেন পুরুষরাই। ১৭ শতাংশ ক্ষেত্রে ডেটের খরচ ভাগ করে নিয়েছেন নারীরা।

আরও পড়ুন: Condom-কে ‘সেক্সি’ বলে প্রচার, যৌন সুরক্ষায় আনন্দকে অতিরিক্ত গুরুত্ব দিচ্ছে WHO

সমীক্ষা বলছে, মোট ডেটের মধ্যে শতকরা ৫৬টি গড়িয়েছে যৌন মিলনে। তবে সমীক্ষা বলছে, পুরুষদের প্রস্তাবিত ডেটের তুলনায় নারীদের প্রস্তাবিত ডেটে যৌন মিলনের সম্ভাবনা বেশি। পুরুষদের প্রস্তাবিত ডেটের মধ্যে শতকরা ৫৬ ক্ষেত্রে যৌনতায় লিপ্ত হয়েছেন ডেটে যাওয়া তরুণ-তরুণী। অন্য দিকে, নারীরা যে সব ক্ষেত্রে ডেটে যাওয়ার প্রস্তাব দিয়েছেন, সে সব ক্ষেত্রে যৌনতায় লিপ্ত হওয়ার ঘটনা ঘটেছে ৬৩ শতাংশ ক্ষেত্রে।

ইউনিভার্সিটি অফ ক্যানসাসের গবেষক স্যাম কেনড্রিক বলেন, ‘হুকআপ হল এমন এক সংস্কৃতি যেখানে সঙ্গী বেছে নেওয়ার প্রক্রিয়ার অংশ হিসেবে যৌন মিলন গুরুত্ব পায়। এতে মনে করা হয় যৌন সম্পর্কের জন্য আপনাকে বিশেষ কোনো সম্পর্কে জড়াতে হবে না।’ সঙ্গী বেছে নেওয়ার অংশ হিসেবে পশ্চিমা দেশে ডেটিংয়ের শুরু ১৯২০-এর দশকে। তবে সে সময় ডেটিং বলতে একসঙ্গে সিনেমা দেখার মতো কিছু কর্মকাণ্ড ছিল। এর সঙ্গে যৌনতা যোগ হয় আরও অনেক পরে।

আরও পড়ুন: USA Model : বিয়ে করেছেন নয়জনকে, সবার চাহিদা মেটাতে বানালেন ‘সেক্স রস্টার’!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest