These Aroma Will Help Keeping Warm In The Relationship

সুগন্ধের ম্যাজিকেই বাড়বে চাহিদা! শরীরী কামনার শীর্ষে পৌঁছোতে বেছে নিন পারফিউম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যে কোনও সুগন্ধি মানুষের ব্যক্তিত্ব প্রকাশ করে। পারফিউম ব্যবহার করতে কে না ভালবাসে। সুরুচির পরিচয় দেয় এই পারফিউম।  প্রত্যেকেই নিজেদের ব্যক্তিত্ব অনুযায়ী এই সুগন্ধি ব্যবহার করে থাকেন। সুগন্ধী মানে যে পারফিউমই হতে হবে তেমনটা নয়, ঘরের মধ্যে সুগন্ধী ছড়িয়েও সঙ্গিনীর মন অনায়াসেই জয় করতে পারবেন। মুহূর্তের মধ্যে মন ভাল করতে এবং সম্পর্কের মধ্যে উষ্ণতা বজায় রাখতে জুড়ি মেলা ভার এই সুগন্ধীর। কোনও কোন সুগন্ধী যৌন মিলনের জন্য আদর্শ, দেখে নিন একনজরে।

ভ্যানিলা
চিনের সনাতন ধর্মবিশ্বাসেও সুগন্ধের সঙ্গে যৌন আকর্ষণের গভীর যোগাযোগের সূত্রকে মান্যতা দেওয়া হত এবং সে কারণেই সে দেশের পারফিউমে ভ্যানিলার ব্যবহার ছিল চোখে পড়ার মতো। 1898 সালে প্রকাশিত বই ‘কিংস আমেরিকান ডিসপেনসেটরি’তে যৌন আকর্ষণ বাড়ানোর কাজে ভ্যানিলার নির্যাসের গুরুত্বের কথা মেনে নিয়েছেন দুই লেখক হার্ভে উইকস ফেল্টার এবং জন উরি লয়েড। ভ্যানিলার মিষ্টি গন্ধ একাধারে আমাদের চেতনাকে প্রচন্ড আনন্দিত করে এবং সেই সঙ্গে রিল্যাক্স করতেও সাহায্য করে।

জুঁই
গ্রিক শব্দ ‘হেডন’-এর অর্থ হচ্ছে মজা, আনন্দ এবং যৌন আকাঙ্ক্ষা। জুঁইয়ের গন্ধের মধ্যে রয়েছে ‘হেডিওন’ নামক একটি সত্ত্ব, যা মানুষের যৌন চেতনাকে উদ্দীপ্ত করে। জুঁই আর ম্যাগনোলিয়ার মিলিত এবং নেশা ধরিয়ে দেওয়ার মতো তরতাজা সুগন্ধ বহুদিন যাবৎ পারফিউম তৈরিতে ব্যবহার করা হয়েছে।

দারচিনি
ক্লিওপেট্রা নাকি দারচিনির সুগন্ধে আমোদিত একটি পারফিউম মেখেই মার্ক অ্যান্টনির হৃদয় চুরি করেছিলেন। বুঝতেই পারছেন, তার পর থেকেই কেন গোটা দুনিয়া জুড়ে এই বিশেষ মশলার ক্ষমতা নিয়ে গবেষণা শুরু হয়! গ্রেট ব্রিটেনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সোশাল ইস্যুজ় রিসার্চ সেন্টার প্রকাশিত ‘দ্য স্মেল রিপোর্ট’-এর দাবি, পুরুষের ইরেকশনে নাকি দারুণ সাহায্য করে দারচিনির গন্ধ। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সেক্সুয়ালিটি কাউন্সেলার ও নিউ ইয়র্ক টাইমসের বেস্ট সেলিং তালিকায় দীর্ঘদিন জাঁকিয়ে বসে থাকা ‘52 উইকস অফ অ্যামেজ়িং সেক্স’ বইয়ের লেখক ইয়ান কারনার লিখছেন, ‘কিছু কিছু গন্ধের প্রভাবে মস্তিষ্কে বাড়তি রক্ত সঞ্চালিত হয়, তার প্রভাব পড়ে মানুষের আবেগ, অ্যাটিটুড, এনার্জি ও হরমোন লেভেলে। নারী ও পুরুষ, উভয়ই দারচিনির গন্ধে প্রভাবিত হন।’

ল্যাভেন্ডার
পুরুষের যৌন উত্তেজনায় খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে ল্যাভেন্ডারের। শিকাগোর ‘স্মেল অ্যান্ড টেস্ট ট্রিটমেন্ট রিসার্চ ফাউন্ডেশন’-এর প্রতিষ্ঠাতা ও নিউরোলজিক্যাল ডিরেক্টর ডা. অ্যালান আর হির্শ-এর সাম্প্রতিক গবেষণায় দেখা গিয়েছে কুমড়োর পাই আর ল্যাভেন্ডারের মিলিত সুগন্ধে পুরুষের শিশ্নে রক্ত সংবহনের হার অন্ততপক্ষে 40 শতাংশ বেড়ে যায়।

আরও পড়ুন: Relationship Tips : ঘুম থেকে উঠেই শারীরিক সম্পর্ক চাইছেন? এই ৫ উপায়ে জাগান সঙ্গীকে

লবঙ্গ
লবঙ্গ মোটামুটি সবার বাড়িতেই থাকে, আমরা রান্নাবান্নায়, ছোটখাটো টোটকায় বা মুখশুদ্ধি হিসেবে হামেশাই লবঙ্গের ব্যবহার করি। তবে বৈজ্ঞানিক গবেষণা অনুযায়ী, লবঙ্গ নারী ও পুরুষের টেস্টোস্টেরন স্তরে আলোড়ন সৃষ্টি করে। লবঙ্গের মতো কিছু মশলায় ‘ইউটেরাইন ভ্যালু’ আছে, যার ফলে উত্তেজিত হয়ে ওঠে আপনার জননাঙ্গ, যৌনতার কামনা জাগে মনে।

লেবুজাতীয় ফল
আত্মবিশ্বাসে ঘাটতি দেখা দিয়েছে? তা হলে কোনও সিট্রাস সুগন্ধি মেখে বাইরে বেরোন, চোখে পড়ার মতো ফারাক টের পাবেন। ডা. হির্শ কয়েকজন পুরুষকে গোলাপি বাতাবিলেবুর গন্ধমাখা কিছু মহিলার শরীরের সুগন্ধ থেকে তাঁদের বয়স আন্দাজ করতে বলেছিলেন। অধিকাংশ ক্ষেত্রেই দেখা গিয়েছে, তাঁরা মহিলাদের বয়স অন্তত ছ’ বছর কম বলে ভেবেছেন! এখানেই শেষ নয়, গবেষণায় যোগ দেওয়া 20 শতাংশ পুরুষই উদ্দীপ্ত হয়ে উঠেছেন কমলালেবুর সুগন্ধে।

চন্দন
চন্দনের গন্ধটা একটু বুনো। তন্ত্রমতে যৌনতার যে সব রীতিনীতি মেনে চলা হয়, তাতে চন্দন অত্যাবশ্যক উপাদান। আপনার যৌন জীবনও আরও আকর্ষক করে তুলতে পারে এই সুগন্ধি। প্রাচীন ভারতীয় শাস্ত্র অনুযায়ী, চন্দনের গন্ধে মনুষ্যদেহের দ্বিতীয় চক্র উন্মোচিত হয়, ফলে যৌন সম্পর্কে বাড়ে তীব্রতা। চন্দনের গন্ধে প্রভাবিত হয় পিটুইটারি গ্ল্যান্ড, এই গ্ল্যান্ডই হরমোনের উৎপাদন নিয়ন্ত্রণ করে। চন্দনের তেল পিটুইটারি গ্ল্যান্ডকে কর্মক্ষম রাখে। সুখকর যৌনজীবনের জন্য তা অত্যাবশ্যক, কারণ এই গ্ল্যান্ডটি ঠিকভাবে কাজ না করলে যৌনতায় অনীহা দেখা দিতে পারে।

পেপারমিন্ট
সেই প্রাচীন গ্রিক সভ্যতার সময় থেকেই অ্যাফ্রোডিসিয়াক বা যৌন উদ্দীপক হিসেবে পেপারমিন্ট সাঙ্ঘাতিক জনপ্রিয়। অতি সম্প্রতি বৈজ্ঞানিক পরীক্ষা-নিরীক্ষায় প্রমাণিত হয়েছে পেপারমিন্টের এত লোকপ্রিয়তা ও গুণের রহস্য। পেপারমিন্টের প্রধান উপাদান হল এস্টার বা মিথাইল অ্যাসিসেট। এই যৌগ থেকেই তৈরি হয় এর তীব্র গন্ধ এবং সেই গন্ধের সঙ্গে অন্য কিছু সুগন্ধি মিশলে যৌন উত্তেজনা উত্তরোত্তর বৃদ্ধি পেতে থাকে। এর ফলে যে কেবল শারীরিক সঙ্গমের ইচ্ছে তীব্র হয় তা নয়, বলা হয়, মহিলাদের একাধিক অরগ্যাজ়মের জন্যও প্রস্তুত করে তোলে এই হার্ব।

আরও পড়ুন: বস ও সহকর্মী দুজনের সঙ্গেই প্রেম করছেন? সতর্ক হন আজই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest