tips for intimacy talk with partner before marriage

Intimacy Tips: বিয়ের আগে সঙ্গীর সঙ্গে কথা বলুন যৌনতা নিয়ে, আপনার জন্য রইল টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্পর্ক বিশেষজ্ঞরা বলছেন, এখন যুগ বদলে গিয়েছে। আগেকার দিনের মতো এখনকার সময়ে মানুষ আর বস্তাপঁচা চিন্তা ধরে রাখ না। তাই বিয়ের আগেই মানুষকে অনেক কথা বলে রাখতে হবে। বিয়ের পর মানুষের জীবনে শারীরিক ঘনিষ্ঠতার (Intimacy) সময় ও সুযোগ অনেক বেড়ে যায়। এবার প্রতিটি মানুষ আলাদা রকমভাবে শারীরিক সম্পর্কে যেতে চান। মনে থাকে নিজস্ব কিছু চাহিদা। তাই বিয়ের আগেই (Before Marriage) কিছু কথা (Intimacy Talk) এই প্রসঙ্গ সেরে রাখা যেতে পারে-

পছন্দ
প্রতিটি মানুষের নিজস্ব নিজস্ব চাহিদা থাকে। এবার সেই চাহিদার কথা প্রথমেই জি়জ্ঞেস করে রাখা উচিত। তবেই বিয়ের পর শারীরিক সম্বন্ধ গড়ে তোলার ক্ষেত্রে সুবিধা হবে। তাই এই বিষয়টা প্রথমেই জিজ্ঞেস করে নিন।

কেমনটা ভালো লাগে?
শারীরিক অন্তরঙ্গতার বিভিন্ন স্তর রয়েছে। এমনকী রয়েছে ভিন্ন ভিন্ন ভঙ্গি (Pose)। এবার কোন কোন ভঙ্গি আপনার সঙ্গীর পছন্দ তা জানতে হবে। সেই মতোই নিজেকে গুছিয়ে নিতে হবে। আর সঙ্গী এই বিষয়ে তেমন কিছু না জানলে আপনি এগিয়ে এসে বলুন।

আরও পড়ুন: বিবাহবার্ষিকীর রাতে খাটভাঙা যৌনতা ! চরম মুহূর্তে ভাঙল স্বামীর গোপনাঙ্গ

নিজেদের প্রাধান্য ঠিক করুন
অনেকেই শারীরিক ঘনিষ্ঠতার পাশাপাশি অন্য বিভিন্ন বিষয় পছন্দ করেন। তাঁদের কাছের রোমান্সের (Romance) সংজ্ঞা কিছুটা আলাদা। তাই বিয়ে করার আগে অবশ্যই সঙ্গীর থেকে এই বিষয়টি জিজ্ঞেস করতে হবে।

কী করতে পারেন
বহু মানুষই বিয়ের আগে এইসব বিষয়ে কথা বলতে ভয় পান। সেক্ষেত্রে আপনাকে হয়ে উঠতে হবে আগ্রহী। আপনিই গ্রহণ করুন পদক্ষেপ। তারপর সঙ্গীকে বোঝান কেন এই বিষয়টি আপনি জিজ্ঞেস করছেন। তারপর তিনি নিশ্চয়ই বুঝবেন। তবে বোঝানোর সময় আবেগের পাশাপাশি একটা বিজ্ঞানও রাখবেন। কারণ বিজ্ঞানভিত্তিক কথাবার্তা হলে তিনি নিজেকে স্বাচ্ছন্দ গ্রহণ করবেন। তারপর সহজ হবে আপনাদের কথা বলা।

আরও পড়ুন: Love Byte: মিলনের সময় সঙ্গীকে লাভ বাইট দিতে চান? জেনে নিন কিছু টিপস এন্ড ট্রিক্স

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest