tips to deal with first night anxiety

ফুলশয্যার রাতের কথা ভেবে টেনশনে ভুগছেন? আপনার জন্য রইল কয়েকটি ছোট্ট টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিয়ের পর ফুলশয্যা জীবনের বিশেষ একটি রাত। নতুন জীবনে পা রাখার পর দুটি মানুষের একসাথে বসবাসের প্রথম মূহূর্তটি হল বৌভাতের রাত। আর এই বিশেষ রাতটিকে ঘিরে অধিকাংশ মানুষ অনেক রকমের স্বপ্ন বোনে। তাই এই রাতের আগেই প্রয়োজন কিছু প্রস্তুতির।  এ সময় মনের দেওয়া নেওয়ার পালা সাঙ্গ করে শরীরি চৌকাঠ পেরোনোর সময়। তাই এই রাতে কোনওরকম ভুলচুকের খেসারত আপনাকে দিতে হতে পারে অনেকদিন পর্যন্ত। তাই শেষ মুহূর্তের কয়েকটি ছোট্ট টিপস জেনে রাখাটা দরকার।

১) প্রথমেই নিজেকে টেনশন মুক্ত করুন। যৌন মিলনের সময় কী হবে, কীরকম হবে এই নিয়ে অতিরিক্ত চিন্তা একদম নয়। বরং ব্যাপারটাকে একটু হালকা নজরেই দেখুন।

২) ফুলশয্যার রাতে দুম করেই মিলনে লিপ্ত হয়ে পড়বেন না। বরং দুজনে মন খুলে কথা বলুন। দেখবেন ধীরে ধীরে দুজনের মধ্য়ে কমফোর্ট জোন বাড়বে। তারপর সব কিছুই হয়ে যাবে সহজ।

৩) অনেক মেয়েদের মাথায় দুশ্চিন্তা থাকে যে যৌনমিলন খুবই যন্ত্রণাদায়ক। বিশেষজ্ঞরা বলছেন, অযথা এই নিয়ে চিন্তা করার কোনও দরকার নেই। বরং এসব না ভাবে রিল্য়াক্স থাকুন। এ ব্যাপারে পুরুষদের জন্য আলাদা টিপস। আপনার স্ত্রীকে একটু সময় দিন। তাড়াহুড়ো একদম নয়।

৪) ফুলশয্যায় যৌন মিলন করতেই হবে, এমন কোনও কথা নেই। যদি মনে হয়, কোনও কারণে অস্বস্তি রয়েছে, তাহলে সময় নিন।

৫) মিলনের ক্ষেত্রে দুপক্ষের সম্মতিই প্রয়োজন। তাই একজন যদি কোনও কারণে অনীহা দেখায়, তাহলে আরেকজনকে একটু ধৈর্য ধরতে হবে।

৬) যৌন মিলন নিয়ে কোনও ধরনের প্রশ্ন থাকলে, নিজে ডাক্তারি না করে, বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করুন। দেখবেন এতে আপনারই উপকার।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest