অন্তর্বাস হলেই চলে না, জানেন কী কোন অন্তর্বাস আপনার জন্য জরুরি?

অন্তর্বাস ছাড়া একটা গোটা দিন কাটানোর কথা বহু মহিলা ভাবতেই পারেন না। তবে এ কথা ঠিক যে এই এবংঅর্বাসের কারণে বিব্রত হতে হয়নি এমন মহিলা কম সাদা পোশাকের নিচে যে সব সময় সাদা ব্রা পরলেই সমাধান হয় না, বা জিনসের নিচে কোন প্যান্টি পরলে সিমের রেখাটা স্পষ্টভাবে ফুটে উঠবে না তা আগে থেকে বোঝা সম্ভব হয় না।

এ কথাও ঠিক যে অন্তর্বাস পোশাকের উপর থেকে দেখা গেলে কারওই খুব একটা ভালো লাগে না। তাই সতর্ক হতে হবে আন্ডারগারমেন্ট কেনার সময়েই। যে অন্তর্বাসগুলি রোজ পরা এবং ধোয়া হয়, তার আয়ু বড়ো জোর বছরখানেক। তার পরই কিন্তু আন্ডারগারমেন্ট বদলে ফেলা উচিত। এবার জেনে নিন, কোন কোন অন্তর্বাস ছাড়া আপনার মোটেই চলবে না।

আরও পড়ুন: অতিরিক্ত কামরস বের হওয়া কি শরীরের জন্য ক্ষতিকর? জেনে নিন উত্তর

গাঢ় রঙের ব্রা ও প্যান্টি:

যে কোনও গাঢ় রঙের পোশাকের ভিতরে পরার জন্য আপনার অবশ্যই চাই ডিপ কালারের ব্রেসিয়ার ও প্যান্টি। কালো পোশাকের নিচে কখনও সাদা ব্রা পরে দেখবেন, স্পষ্ট বোঝা যায় উপর থেকে।

সিমলেস ব্রা:

টাইট টপ বা টি শার্ট পরার সবচেয়ে বড়ো মুশকিল হল, তার ভিতরে অন্তর্বাসের লাইনটা দেখা যায়। বডি হাগিং ড্রেস পরলে দৃশ্যমান হয় প্যান্টির রেখাও। এই পরিস্থিতি এড়াতে চাইলে সিমলেস ব্রা ও প্যান্টি কিনতেই হবে। সিমলেস প্যান্টি আপনি ট্র্যাকপ্যান্টের সঙ্গেও পরতে পারেন।

ন্যুড ব্রা: 

সাদা পোশাক বা একটু পাতলা কাপড়ের পোশাকের নিচে পরার জন্য সব সময় একটি ন্যুড ব্রা রাখুন। খুব ভালো হয় হালকা প্যাড দেওয়া ন্যুড ব্রা ব্যবহার করতে পারলে, তাতে বৃন্তের রেখাও ফুটে উঠবে না।

delimira underwire side boning nude bra h093

 

প্লাঞ্জ ব্রা:

আপনার ডিপ কাট পোশাকের সঙ্গে পরার জন্য প্লাঞ্জ ব্রা একান্ত আবশ্যক। পার্টিওয়্যার বা ডিপ কাট ব্লাউজ়ের সঙ্গে পরার জন্য অবশ্যই এই ধরনের ব্রা রাখুন হাতের কাছে। যদি ডিট্যাচেবল স্ট্র্যাপসহ প্লাঞ্জ ব্রা কেনেন, তা হলে আরও ভালো হয় – সেক্ষেত্রে আপনার অফ-শোল্ডার পোশাকের সঙ্গেও তা দিব্যি পরতে পারবেন!

অফ শোল্ডার ব্রা: 

অনেক সময় ব্লাউজ়ের পিঠের দিক থেকে ব্রায়ের স্ট্র্যাপ উঁকি মারে বিশ্রিভাবে, তা আটকানোর সহজতম উপায় হচ্ছে অফ-শোল্ডার ব্রা পরা। একান্ত অসুবিধে হলে সি থ্রু স্ট্র্যাপসমেত ব্রা পরতে পারেন।

স্পোর্টস ব্রা:  

যাঁরা নিয়মিত ব্যায়াম করেন, স্পোর্টস ব্রা তাঁদের জন্য অপরিহার্য। স্তনের শিথিলতা ঠেকাতে স্পোর্টস ব্রা খুব কাজের।

1117Wx1400H 460016173 clearblack MODEL

সাপোর্ট দেওয়া ব্রা কাদের পরা উচিত: 

সত্যি বলতে কী, বয়স 40 পেরোলে সব মহিলারই সাপোর্ট দেওয়া ব্রা পরা উচিত। তাতে স্তনের আকার বেশিদিন ঠিক থাকে। তবে তার আগেও পরা যায়।

আরও পড়ুন: অতিরিক্ত কামরস বের হওয়া কি শরীরের জন্য ক্ষতিকর? জেনে নিন উত্তর