Site icon The News Nest

Vaginal Health: এই খাবারগুলো মহিলাদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর, বিপদ এড়াতে এড়িয়ে চলুন

SOS

আজকের আধুনিক যুগে, অনেক মহিলাই যোনিপথে সংক্রমণ ( Vaginal Health) থেকে শুরু করে যোনিপথ থেকে স্রাব পর্যন্ত অনেক সমস্যায় ভুগছেন এবং কখনও কখনও তাদের খাবার এই সমস্যার জন্য অনেকাংশে দায়ী।

আসুন জেনে নেওয়া যাক কোন কোন খাবারগুলি মহিলাদের গোপনাঙ্গের স্বাস্থ্যের জন্য অস্বাস্থ্যকর বলে মনে করা হয়, যাতে আপনি সেগুলি খাওয়া এড়াতে পারেন। এছাড়াও সেগুলি থেকে সৃষ্ট সমস্যা থেকে নিজেকে বাঁচাতে পারেন।

১) মিষ্টি

অনেকেরই খাওয়ার পর মিষ্টি খাওয়ার অভ্যাস আছে, তবে আপনি যদি একজন মহিলা হন তবে আপনার মিষ্টি জিনিস খাওয়া কমাতে হবে। আসলে, শরীরে চিনির মাত্রা বৃদ্ধির কারণে, মহিলাদের গোপনাঙ্গে সংক্রমণের ঝুঁকি বেড়ে যায়, কারণ চিনি সেই ব্যাকটেরিয়াগুলির জন্য উপযুক্ত পরিবেশ তৈরি করে যা সংক্রমণ ঘটায়।

২) পেঁয়াজ

আপনি যদি খাবারে বেশি পরিমাণে কাঁচা পেঁয়াজ খান তবে এটি আপনার গোপনাঙ্গের স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। আসলে, অতিরিক্ত পেঁয়াজ খেলে যেভাবে নিঃশ্বাসে দুর্গন্ধ আসতে শুরু করে, ঠিক তেমনই গোপনাঙ্গে দুর্গন্ধের সমস্যাও বাড়িয়ে দিতে পারে। এই সমস্যা এড়াতে যতটা সম্ভব কাঁচা পেঁয়াজ খাওয়া কমিয়ে দিন।

আরও পড়ুন: Sanitary Pad: ভারতে বিক্রিত প্রায় সব প্যাডেই ক্যানসার ছড়ানো যৌগ উপস্থিত, দাবি সমীক্ষায়

৩) ব্রকলি

ব্রকলি যে স্বাস্থ্যের জন্য খুবই উপকারী তাতে কোনও সন্দেহ নেই, তবে বাস্তবতা হল ব্রকলি মহিলাদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর বলে মনে করা হয়। এটি ব্যবহারের কারণে আপনার গোপনাঙ্গে দুর্গন্ধের সমস্যাও হতে পারে। এমন পরিস্থিতিতে, এটি সুষম পরিমাণে সেবন করুন এবং বিশেষ করে সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার আগে এটি একেবারেই সেবন করবেন না।

৪) ভাজা জিনিস

আপনি যদি ভাজা জিনিস যেমন চিপস, ফ্রাইড রাইস, ফ্রাইড নুডলস খেতে পছন্দ করেন, তাহলে সাবধান। আসুন আমরা আপনাকে বলি যে এই ভাজা জিনিসগুলিতে উপস্থিত চর্বি মহিলাদের মধ্যে ব্যাকটেরিয়াল ভ্যাজিনোসিসের সমস্যা তৈরি করতে পারে। যদিও এগুলো সীমিত পরিমাণে সেবনে কোনও ক্ষতি নেই, তবে অতিরিক্ত সেবন এড়িয়ে চলুন।

৫) অ্যালকোহল

অতিরিক্ত পরিমাণে অ্যালকোহল গ্রহণ আপনার গোপনাঙ্গের স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। আপনি যদি নিয়মিত অ্যালকোহল পান করেন তবে সতর্ক থাকুন, কারণ এটি কেবল আপনাকে ডিহাইড্রেট করতে পারে না, এটি আপনাকে যোনিপথের শুষ্কতার শিকারও করতে পারে।

আরও পড়ুন: Life style : সময় অসময়ে সঙ্গমের ইচ্ছে মোটেই ভাল নয়, মেনে চলুন নিয়মগুলি

 

Exit mobile version